ডাক্তার
প্রতীকী ছবি

বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটগুলোয় ২০২২-২৩ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের অনলাইনে প্রাপ্ত আবেদনের পরিপ্রেক্ষিতে স্বয়ংক্রিয় সফটওয়্যারের মাধ্যমে কলেজভিত্তিক শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। আজ শনিবার (২৬ আগস্ট) থেকে ভর্তি শুরু হয়েছে। গত বৃহস্পতিবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ছাড়া বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের ভর্তিসংক্রান্ত বিস্তারিত নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় ৪ ক্যাটাগরিতে দিচ্ছে ‘রিসার্চ ফেলোশিপ’

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি-ইচ্ছুক দেশি শিক্ষার্থীদের ২৬ থেকে ৩১ আগস্টের মধ্যে অফিস চলাকালে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করা হবে। বেসরকারি ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটগুলোয় পরিচালনা পর্ষদ কর্তৃক মেধাবী ও অসচ্ছল কোটায় প্রার্থীদের নির্বাচনপ্রক্রিয়া সম্পন্ন করার পর ওই কোটার প্রার্থীদের ভর্তির সময়সীমা পরবর্তী সময়ে জানানো হবে। কলেজভিত্তিক নির্বাচিত স্ব-অর্থায়নে ভর্তি-ইচ্ছুক দেশি শিক্ষার্থীদের তালিকা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট, স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট ‌এবং সংশ্লিষ্ট কলেজ থেকে শিক্ষার্থীরা জানতে পারবেন।

আরও পড়ুন

অস্ট্রেলিয়ার ডেকিন বিশ্ববিদ্যালয় দেবে ৪০০ বৃত্তি, নগদ অর্থের সঙ্গে চিকিৎসা–বিমানভাড়াও মিলবে

আরও পড়ুন

টোয়েফলে ৮০, আইইএলটিএসে ৭ থাকলেই বাংলাদেশি শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে পড়াশোনার সুযোগ

প্রসঙ্গত, গত ৫ মে রাজধানীর ৫টি কেন্দ্রসহ দেশের মোট ১২টি কেন্দ্রের ১৬টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হয় বিডিএস ভর্তি পরীক্ষা। এতে অংশগ্রহণ করেন ৩৭ হাজারেরও বেশি শিক্ষার্থী। ৬ মে বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।