default-image

দেশের অন্যতম প্রধান বেসরকারি বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ২০২১ সালের বসন্তকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে। ২০ ফেব্রুয়ারি, শনিবার অনলাইন প্ল্যাটফর্ম জুমে এই নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সেমিস্টারে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে প্রায় ৯০০ শিক্ষার্থীকে বরণ করা হয়েছে। অনুষ্ঠানে নবীনদের বরণ করে নেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ–সুবিধা সম্পর্কে ধারণা দেওয়া হয়। সেই সঙ্গে শিক্ষা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গেও পরিচয় করিয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম এম শহিদুল হাসান, এবং সহ-উপাচার্য ড. মুহাম্মাদ জিয়াউল হক মামুন অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বক্তারা নবীন শিক্ষার্থীদের একুশের চেতনাকে ধারণ করে দেশ ও মানুষের মঙ্গলের জন্য নিজেদের তৈরি করার আহ্বান জানান। একই সঙ্গে কঠোর অধ্যবসায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবনকে কাজে লাগিয়ে দেশের সুনাগরিক এবং ভবিষ্যৎ উদ্যোক্তা হিসেবে নিজেকে গড়ে তোলার প্রস্তুতি নিতে পরামর্শ দেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন