আজ বৃহস্পতিবার ঢাকায় অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে রোবোটিকস, মেকাট্রনিকস অ্যান্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

উন্নত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক ও ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়টির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান লিয়াকত সিকদার। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রযুক্তি ও বিজ্ঞানের দ্রুত পরিবর্তন ঘটছে। তাই এর সঙ্গে খাপ খাওয়াতে হলে বিজ্ঞান ও প্রযুক্তির প্রতি বেশি মনোযোগী হওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব ও সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত হতে হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. হাবিবুর রহমান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরিচালক (বেসরকারি বিশ্ববিদ্যালয়) মো. ওমর ফারুক প্রমুখ।