default-image

আজ জাঁকজমকপূর্ণ ‘অ্যাওয়ার্ড নাইট’ অনুষ্ঠান দিয়ে শেষ হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫। সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই অ্যাওয়ার্ড নাইট। এবারই প্রথম ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড’ দিচ্ছে সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগ।
সারা দেশের সাতটি বিভাগ থেকে সাতটি হাসপাতাল, সাতটি শিক্ষাপ্রতিষ্ঠান, সাতটি জেলা প্রশাসন, সাতটি উপজেলা প্রশাসন, সাতটি পুলিশ স্টেশন, সাতটি পৌরসভা এ পুরস্কার পাবে।
সারা দেশ থেকে একটি বিশ্ববিদ্যালয়, একটি সিটি করপোরেশন, পাবলিক সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানগুলো থেকে একটি প্রতিষ্ঠানসহ সর্বমোট ৫৮টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তির যথাযথ ও সর্বোচ্চ ব্যবহারের জন্য এ পুরস্কার পাবে।
বেসিস কর্তৃপক্ষ জানিয়েছে, ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।
এর আগে ডিজিটাল ওয়ার্ল্ডের প্রাক সংবাদ সম্মেলনে জুনাইদ আহমেদ বলেন, ‘এখন থেকে প্রতিবছর জাতীয় আইসিটি পুরস্কার দেওয়া হবে। তথ্যপ্রযুক্তির ব্যবহারকে উৎসাহিত করতে যেমন পুরস্কারের ব্যবস্থা আমরা করছি, তেমনিভাবে আগামী বছর থেকে তথ্যপ্রযুক্তি ব্যবহারে সবচেয়ে বেশি পিছিয়ে পড়া (Worst) প্রতিষ্ঠানগুলোর জন্য (Worst) ডিজিটাল অ্যাওয়ার্ড দেওয়া হবে।’
‘ভবিষ্যৎ এখানেই’ স্লোগানে ৯ ফেব্রুয়ারি শুরু হয় চার দিনের ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫।

আরও পড়ুন:

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন