default-image

চার বছর আগে আইম্যাক প্রো মডেলের কম্পিউটার বাজারে ছেড়েছিল অ্যাপল। আর এখন ঘোষণা এল, নতুন করে আর কম্পিউটারটি বানাবে না তারা। পিসিম্যাগ ডটকমের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

অ্যাপলের ওয়েবসাইটে এখনো আইম্যাক প্রো পাওয়া যাচ্ছে, তবে বর্তমান মজুত শেষ হলে সেটি সরিয়ে ফেলা হবে বলে সিনেটকে গতকাল শনিবার জানিয়েছে অ্যাপল। বিকল্প হিসেবে, আইম্যাকের ভক্তদের ২০২০ সালে বাজারে ছাড়া ২৭ ইঞ্চি ডিসপ্লের আইম্যাক কেনার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি।

আইম্যাক প্রোতে ইনটেল জিয়ন প্রসেসর, এএমডি ভেগা গ্রাফিকস, ১০ গিগাবিট ইথারনেট, ফাইভ-কে ডিসপ্লে এবং অ্যাপল টি২ চিপ ব্যবহার করা হয়েছে।

শুরু থেকেই আইম্যাক প্রো অ্যাপলের সেরা কম্পিউটারগুলোর একটি হিসেবে বিবেচিত হয়ে আসছে। তবু সেটির হালনাগাদ বা নতুন সংস্করণ কদাচিৎ বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি।

গত বছরের আগস্টে আইম্যাক প্রোর ৮-কোর মডেলটির উৎপাদন বন্ধ করে দেয় অ্যাপল। ১০-কোর সংস্করণটি তখন একমাত্র অপশন ছিল। এখন সেটিও বন্ধের ঘোষণা এল।

সংবাদমাধ্যম ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, আইম্যাক সিরিজের কম্পিউটারগুলো নতুন করে বাজারে ছাড়তে চায় অ্যাপল। তবে সেটি আইম্যাক প্রোর নতুন সংস্করণ, নাকি সেটির বদলে নতুন মডেলের কম্পিউটার, তা জানায়নি।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন