default-image

ইন্টারনেট গ্রাহকদের ইন্টারনেট বিষয়ে শেখানোর জন্য ফেসবুকের সঙ্গে একটি উদ্যোগ নিয়েছে মোবাইল অপারেটর বাংলালিংক। ডিজিটাল প্রশিক্ষণ কর্মসূচি বিষয়ক এ উদ্যোগটির নাম ‘শিখব ইন্টারনেট, দেখব দুনিয়া’। আজ বুধবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে বিষয়টির ঘোষণা দিয়েছে বাংলালিংক কর্তৃপক্ষ। অনুষ্ঠানে ফেসবুকের মোবাইল পার্টনারশিপের (এপিএসি) পরিচালক কারান খাড়াসহ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে ফেসবুকের কোনো কার্যালয় বা কোনো কর্মকর্তা নেই। ফেসবুকের ভারতীয় কর্মকর্তারা বাংলাদেশে ফেসবুকের কার্যক্রমের বিষয়টি দেখেন।

বাংলালিংকের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইন্টারনেট ব্যবহারের সুযোগ ও সুফল নিশ্চিত করার মাধ্যমে মোবাইল গ্রাহকদের ক্ষমতায়নে ভূমিকা রাখার লক্ষ্য নিয়ে এ কর্মসূচি চালু করা হয়েছে। ট্রেইন দ্য ট্রেইনার মডেলভিত্তিক কর্মসূচিটির মাধ্যমে বাংলালিংকের ২০ হাজার রিটেইলার ও ৪ হাজার ৫০০ প্রচারককে প্রশিক্ষণ দেওয়া হবে।

বাংলালিংকের বিপণন বিভাগের প্রধান রিতেশ কুমার সিং বলেন, ‘কর্মসূচির আওতায় ইন্টারনেট ব্যবহার ও এর সুবিধার ওপর প্রশিক্ষণ দেওয়া হবে। ডিজিটাল ক্ষমতায়নের লক্ষ্যে ফেসবুকের মতো প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে পারছি।’

ফেসবুকের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মোবাইল পার্টনারশিপ বিভাগের পরিচালক কারান খাড়া বলেন, ‘বর্তমানে ইন্টারনেট আমাদের জীবনের একটি মৌলিক চাহিদায় পরিণত হয়েছে। বিভিন্ন ডিজিটাল সেবা ব্যবহারের সুযোগ দেওয়ার মাধ্যমে সম্ভাবনার এক নতুন বিশ্ব উন্মোচন করতে পারে। এ উদ্যোগ ডিজিটাল শিক্ষাকে দেশের অনেক মানুষের কাছে পৌঁছে দেবে এবং তাদের ক্ষমতায়নের অবদান রাখতে পারবে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0