আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকীতে আয়োজন

আইয়ুব বাচ্চু।  ছবি: প্রথম আলো
আইয়ুব বাচ্চু।  ছবি: প্রথম আলো


চ্যানেল আইয়ে ‘স্মৃতির দহন’
আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার বিকেল ৪টা ৪০ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে ‘স্মৃতির দহন’। অনুষ্ঠানে এলআরবির প্রতিষ্ঠাকালীন সদস্য এস আই টুটুল, সাঈদ হাসান স্বপন, লতিফুর রহমান শিবলী এবং বাপ্পি খান উপস্থিত থেকে স্মৃতিচারণ করবেন। পাশাপাশি দুপুর ১২টায় প্রচারিত হবে ‘আইয়ুব বাচ্চু স্মরণে’ নামে আরও একটি অনুষ্ঠান।

দেশ টিভিতে ‘সেই তুমি’
আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠান ‘সেই তুমি’। ফোয়াদ নাসের বাবুর পরিকল্পনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন বাপ্পা মজুমদার, দলছুট, মানাম আহমেদ, মাইলস, গীতিকার শহীদ মোহাম্মদ জঙ্গী ও সংগীতশিল্পী এলিটা করিম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অভিনেতা আফজাল হোসেন। আজ রাত ৯টা ৪৫ মিনিটে দেশ টিভিতে অনুষ্ঠানটি প্রচারিত হবে।

বিশেষ ‘দীপ্ত প্রভাতী’
আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস স্মরণে দীপ্ত প্রভাতীর বিশেষ সরাসরি গানের অনুষ্ঠানে থাকছেন সংগীতশিল্পী হাসিব। দেখা যাবে আজ সকাল সাতটায়।

বাচ্চু স্মরণে সুমনের গান
আইয়ুব বাচ্চুর কিছু গানের পঙ্ক্তি ও শব্দ নিয়ে তৈরি করা হয়েছে নতুন একটি গান। ‘রুপালি গিটার পড়ে আছে’ শিরোনামে গানটিতে কণ্ঠ দিয়েছেন সুমন কল্যাণ। আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বাংলাঢোল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটি। পাশাপাশি লিরিক ভিডিও আকারে থাকছে বাংলাফ্লিক্স, টেলিফ্লিক্স, রবিস্ক্রিন ও এয়ারটেল স্ক্রিনে। সুমন কল্যাণ বলেন, ‘বাচ্চুর ভাইয়ের সঙ্গে আমার সুসম্পর্ক ছিল। তাঁর কাছ থেকে আর্শীবাদ পেয়েছি। তাঁর মতো একজন মানুষকে নিয়ে গান বাঁধতে পেরে, গাইতে পেরে ধন্য আমি। প্রায় আট মাস ধরে একটু একটু করে গানটি তৈরি করেছি।’ গানটি লিখেছেন রাফিউজ্জামান রাফি। এ ছাড়া আগামী শনিবার ডিবিসি নিউজের ‘চতুরঙ্গ’ অনুষ্ঠানেও বাচ্চু স্মরণে কথা বলবেন সুমন ও মেহরীন মাহমুদ। বিনোদন প্রতিবেদক, ঢাকা