করোনার সচেতনতা নিয়ে পাঙ্কু মাস্টার

পাঙ্কু মাস্টার নাটকের শুটিং। ছবি: নাগরিক টেলিভিশনের সৌজন্যে
পাঙ্কু মাস্টার নাটকের শুটিং। ছবি: নাগরিক টেলিভিশনের সৌজন্যে

করোনার কারনে থমকে গেছে জীবনযাত্রা। বদলে গেছে মানুষের চলাচল। ঠিক এই সময়ে গ্রামে আসে পানু। সে আসলে গ্রামে এসেছিল, একটি মেয়ের ভালবাসার টানে। তাকে পড়ানোর জন্য সে মূলত গ্রামে এসেছিল। কিন্তু করোনার কারণে সমস্যার পড়ে পানু। গ্রামে যেই অসুস্থ হয়, তার জন্য দায়ী করা হয় পানুকে।

‘পাঙ্কু মাস্টার’ নাটকের পটভূমি এটি নাটকের গল্পে একসময় দেখা যায়, গ্রামের মানুষদের অসুস্থ হয়ে যাওয়া পানুকে দায়ী করলেও পানু দমে যায় না। সে করোনায় সচেতনতা তৈরি করার জন্য কাজ শুরু করে। নিজেকে অতিমাত্রার উচ্চশিক্ষিত ছেলে হিসেবে দাবি করে। গ্রামের মানুষকে নিজের মতো করে নানা রকম পরামর্শ দিতে থাকে। পুরো গ্রামে পানুর নাম ছড়িয়ে পড়ে পাঙ্কু মাস্টার হিসেবে। কিন্তু একদিন পাঙ্কু মাস্টারের কারসাজি ধরে ফেলে গ্রামবাসী। শুরু হয় আরেক গল্প।

এ গল্প নিয়ে পরিচালক সোহাগ কাজী নির্মাণ করেছেন ঈদের বিশেষ ধারাবাহিক নাটক পাঙ্কু মাস্টার। ঈদের দিন থেকে প্রতিদিন রাত ১০টা ১০ মিনিটে নাটকটি প্রচার করা হবে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাগরিকে।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, নূসরাত জাহান পাপিয়া, তারেক স্বপন, বিনয়ভদ্র, শফিক খান দিলসহ আরও অনেকেই।

নাটকটি প্রসঙ্গে নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান বলেন, ‘আমরা ১৭ মার্চ থেকে এই নাটকের শুটিং করেছি। গল্পটি করোনাভাইরাসের সচেতনতার ওপরে। আমরা চেয়েছি বিনোদনের মাধ্যমে এই ভাইরাস সম্পর্কে মানুষকে জানাতে।