default-image

বলিউডে দৈনিক আয়ের ভিত্তিতে যেসব সিনেমাকর্মী কাজ করেন তাঁদের অবস্থা অত্যন্ত শোচনীয়। এসব দেখে চুপ করে বসে থাকতে পারেননি সালমান খান। ইতিমধ্যে এসব মানুষকে সাহায্য করার জন্য তিনি বিভিন্ন সংগঠনের সঙ্গে কথা বলেছেন। তাঁদের সবাইকে এই মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য, খাবারের ব্যবস্থা করার জন্য অনুরোধ করেছেন। তাঁরা যথাসম্ভব সাহায্য করবে বলা কথা দিয়েছে।

তিনি নিজেও সিনেমাকর্মীদের খাবার এবং প্রয়োজনীয় সামগ্রী দেবেন বলে জানিয়েছেন। সিনেমাকর্মীরা যেন তাঁদের প্রয়োজনীয় জিনিসপত্র পান, সে জন্য যা করণীয় তা-ই করবেন বলেও জানিয়েছেন। তবে বলিউডের এই সুলতান চাননি যে তাঁর এই উদ্যোগের বিষয়টি প্রকাশ্যে আসুক। কিন্তু সালমানের এই মহানুভবতার খবর ইতিমধ্যে ফাঁস হয়ে গেছে।

মুক্তহস্তে দান করার ব্যাপারে সালমান খানের বেশ নামডাক আছে। বলিউডের এই সুলতান তাঁর আয়ের একটা বড় অংশ দান করেন। বরাবরই নিজের দাতব্য প্রতিষ্ঠান বিয়িং হিউম্যানের মাধ্যমে বিভিন্ন দাতব্য কাজে অংশ নেন সালমান। এর আগে জম্মু ও কাশ্মীরে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে তাদের পাশে দাঁড়িয়েছেন এই তারকা। গত বছর পুলওয়ামা হত্যাকাণ্ডে নিহত পুলিশ সদস্যের পরিবারের পাশে দাঁড়িয়েছেন। আর এবার বিশ্ব যখন করোনা মহামারিতে বিপর্যস্ত, ভারত যখন ২১ দিনের লকডাউনে, তখন সিনেমা ইন্ডাস্ট্রির বেকার হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়ালেন সালমান।

default-image

সালমান খানের বড় হৃদয়ের কথা কারও অজানা নেই। তিনি দিলদরিয়া স্বভাবের। কারও বিপদ দেখলে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পিছপা হন না বলিউডের সুলতান। করোনা সংক্রমণ রুখতে সারা ভারতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। তাই প্রবল আর্থিক ক্ষতির মোকাবিলা করতে হচ্ছে ভারতকে। বলিউড ইন্ডাস্ট্রিও হাজার কোটি রুপি আর্থিক সংকটে পড়েছে। ছবি, ধারাবাহিক, ওয়েব সিরিজের শুটিং বন্ধ। তাই সিনেমাকর্মীরা এখন কর্মহীন। বিশেষত যাঁরা দৈনিক আয়ের ভিত্তিতে কাজ করতেন তাঁরা পড়েছেন মহা বিপাকে। প্রায় অনাহারে কাটাতে হচ্ছে তাঁদের। আর এসব সিনেমাকর্মীর অসহায়ত্ব দেখে সালমানের হৃদয় কেঁদে উঠেছে। তাই আবারও মানুষকে সাহায্য করতে ঝাঁপিয়ে পড়েছেন বলিউডের এই ভাইজান।

default-image

সালমান এর আগে নানাভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। মুম্বাইয়ের বান্দ্রায় তাঁর গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের সামনে রোজ শত শত মানুষ ভিড় করেন। দূরদূরান্ত থেকে অসহায় মানুষ তাঁর কাছে ছুটে আসেন একটু সাহায্যের আশায়। তবে কাউকে শূন্য হাতে ফেরান না ভাইজান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0