default-image

গত মার্চে অস্কার মনোনয়নের তালিকা প্রকাশ করেছে একাডেমি কর্তৃপক্ষ। সেদিন অস্কারের মনোনয়ন তালিকা ঘোষণা করেছেন তারকা দম্পতি প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। অনুষ্ঠান ঘোষণা শেষে অস্কারের স্মারক ভাস্কর্যটি বাড়িতে নিয়ে যাচ্ছিলেন তাঁরা, যেন বোঝাচ্ছিলেন, মনোনয়ন তো হলো, অস্কারও চাই তাঁদের।
এবারের অস্কারের সঙ্গে প্রিয়াঙ্কার আরও যোগ রয়েছে। এ বছর অস্কার মনোনয়ন পেয়েছে প্রিয়াঙ্কা চোপড়া প্রযোজিত ও অভিনীত ছবি ‘দ্য হোয়াইট টাইগার’। মনোনয়ন ঘোষণার দিন অন্য ছবিগুলোর সঙ্গে নিজের ছবির নাম ঘোষণা করে উচ্ছ্বাস প্রকাশ করেন প্রিয়াঙ্কা।

তবে আজ ঘোষণা করা অস্কারের বিতরণের কোনো আয়োজনে দেখা যায়নি  প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস দম্পতিকে। এমনিতে  করোনা আবহে বেশ খানিকটা ফিকে অস্কারের রং। ছিল না আলোর ঝলকানি, ক্যামেরার ফ্ল্যাশে ক্লিক ক্লিক, হইচই বা উচ্ছ্বাসের বাড়াবাড়ি। সামাজিক দূরত্ব রেখে বসেছিলেন সবাই। তাই পুরস্কার ঘোষণার পর নেই আপনজনকে জড়িয়ে ধরার উচ্ছ্বাস। তবে ভারতীয়দের জন্য অস্কারের আসর আরও কিছু ম্লান হয়ে গেল রেড কার্পেটে সে দেশের নারী তারকার অনুপস্থিতি ঘিরে। এই টানা দুবার বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে ঐতিহ্যবাহী অ্যাওয়ার্ড বিতরণে লাল গালিচায় দেখা মিলল না অভিনেত্রীর।

বিজ্ঞাপন

মূলত মনোনীত এবং পুরস্কার তুলে দেবেন যেসব উপস্থাপক তাঁরাই এদিন হাজির ছিলেন লস অ্যাঞ্জেলেসের দুটি অস্কার ভেন্যুতে। প্রিয়াঙ্কা ও নিক ব্যক্তিগতভাবে নমিনেশন তালিকাতেও ছিলেন না।

default-image

যদিও অভিনেত্রী-প্রযোজক প্রিয়াঙ্কার ছবির ‘দ্য হোয়াইট টাইগার’ সেরা অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে বিভাগে মনোনয়ন পেয়েছিল। তবে অস্কারের সোনালি ট্রফি হাতছাড়া হয়েছে এই ছবির। যদিও অ্যাওয়ার্ড নাইট শুরুর আগে গোটা টিমকে ইনস্টাগ্রামে শুভকামনা জানান অভিনেত্রী।

default-image

আপতত কাজের সূত্রে লন্ডনে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, তাই স্বাভাবিকভাবেই অস্কার অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন নায়িকা। গত বছর অস্কার অনুষ্ঠানের দিন নিজের পুরোনো কিছু অস্কার ছবি শেয়ার করে নিয়েছিলেন অভিনেত্রী। এই ‘ফ্যাশন’, ‘বাজিরাও মাস্তানি’, ‘কৃষ’, ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ তারকা ২০১৬ ও ২০১৭ সালে হাজির হয়েছিলেন বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসর অস্কারের মঞ্চে।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন