এখন প্রশ্ন, রতন টাটার চরিত্রে কোন বলিউড তারকাকে দেখা যাবে? এই দৌড়ে বলিউডের পাশাপাশি দক্ষিণি তারকার নামও উঠে এসেছে। বিটাউন নায়ক অভিষেক বচ্চন বা দক্ষিণের সুরিয়ার নাম চর্চায় উঠে এসেছে। তবে এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। সুধা কোঙ্গারা জাতীয় পুরস্কারজয়ী চিত্র নির্মাতা। তেলেগু ছবি ‘অন্ধ্রা আন্ডাগারু’র মাধ্যমে পরিচালক হিসেবে তাঁর অভিষেক হয়েছিল। সম্প্রতি তিনি দক্ষিণের হিট ছবি ‘সুরারাই পোত্রু’ পরিচালনা করেছিলেন। এখন তিনি ব্যস্ত এই ছবির হিন্দি রিমেক নিয়ে। এর হিন্দি রিমেকে বলিউড তারকা অক্ষয় কুমারকে দেখা যাবে।

টাটার সব গ্রুপের সাবেক অধ্যক্ষ ছিলেন রতন টাটা। ২০১২ সালে তিনি কর্মজীবন থেকে অবসর নিয়েছেন। সম্প্রতি আরএসএসের এক শাখা তাঁকে ‘সেবা রতন’ পুরস্কারে সম্মানিত করেছিল। এ ছাড়া রতন টাটাকে অসংখ্য সম্মানে সম্মানিত করা হয়েছে। ২০০৮ সালে তাঁকে পদ্মবিভূষণে সম্মানিত করা হয়েছিল।

কোনো শিল্পপতিকে নিয়ে ছবি নির্মাণ এ দেশে প্রথম নয়। এর আগে ধীরুভাই আম্বানির জীবনের আধারে ছবি নির্মাণ করা হয়েছিল। যদিও আম্বানি পরিবার সেটাকে ধীরুভাইয়ের আত্মজীবনীমূলক ছবি হিসেবে মানতে নারাজ। তাই এ ছবিকে ফিকশন ছবির আওতায় ফেলা হয়। দক্ষিণের অত্যন্ত জনপ্রিয় পরিচালক মণিরত্নম পরিচালিত এই ছবির নাম ছিল ‘গুরু’। ধীরুভাই ওরফে ‘গুরু দেশাই’-এর চরিত্রে দেখা গিয়েছিল অভিষেক বচ্চনকে। আর তাঁর স্ত্রীর চরিত্রে ছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন।