সরকারি অনুদানে তৈরি হচ্ছে ‘একটি না বলা গল্প’ নামের সিনেমা
সরকারি অনুদানে তৈরি হচ্ছে ‘একটি না বলা গল্প’ নামের সিনেমাছবি:সংগৃহীত

ছোট পর্দায় একসঙ্গে অভিনয় করেছেন রওনক হাসান ও রুনা খান। এই দুই অভিনয়শিল্পী এবার একসঙ্গে আসছেন বড় পর্দায়। সরকারি অনুদানে তৈরি হচ্ছে ‘একটি না বলা গল্প’ নামের সিনেমা। সেখানে দেখা যাবে তাঁদের।
ইতিমধ্যে তাঁরা ছবিটির শুটিংয়ে অংশগ্রহণ করেছেন। শুরুতে ঢাকার দোহারে টানা ছয় দিন শুটিং হয়েছে। মুক্তিযুদ্ধের পটভূমিতে লেখা গল্পে কাজ করতে পেরে আনন্দিত দুজনেই। ছবিটিতে রওনক হাসান মুক্তিযোদ্ধা আর তাঁর স্ত্রীর চরিত্রে রুনা খান অভিনয় করছেন।

default-image

বিশ্বজিৎ চৌধুরীর গল্পে একটি না বলা গল্প ছবির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন পঙ্কজ পালিত। গতকাল সন্ধ্যায় ছবিটি নিয়ে কথা হয় অভিনয়শিল্পী রওনক হাসানের সঙ্গে। তিনি তখন তাঁর পরিচালনায় নির্মিত একটি নাটকের শুটিংয়ে। সেখান থেকে রওনক বলেন, ‘“একটি না বলা গল্প” ছবির সবচেয়ে অসাধারণ দিক হচ্ছে এর গল্প। খুব চমৎকারভাবে গল্পকার মুক্তিযুদ্ধ–পরবর্তী সময়ে নানা ধরনের কর্মকাণ্ড তুলে ধরেছেন। পরিচালকও আন্তরিকভাবে তা পর্দায় ফুটিয়ে তোলার চেষ্টা করছেন। একটি চমৎকার গল্পের অংশ হতে পারাটা অভিনয়শিল্পী হিসেবে অনেক বেশি ভালো লাগার।’

বিজ্ঞাপন

সরকারি অনুদানের চলচ্চিত্র হিসেবে ‘একটি না বলা গল্প’ রওনক হাসান অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র। এর আগে তিনি ‘নকশিকাঁথার জমিন’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি এই অভিনেতা শেষ করেছেন তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’ ছবির শুটিং। সম্প্রতি শুটিং শুরু হওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’র জন্যও প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছিলেন। এ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের চরিত্রে অভিনয়ের জন্য নির্বাচিত হয়েছিলেন রওনক। শুটিং শুরুর পর জানা গেল, তিনি থাকছেন না এই ছবিতে।

default-image

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তিনি জানান, ‘চুক্তি স্বাক্ষরের দিন তাঁকে চলচ্চিত্র থেকে বাদ দেওয়ার কথা জানানো হয়েছে। একাধিক অডিশন, অতঃপর নির্বাচিত হওয়ার ঘোষণা, পোশাকের মাপ দেওয়া, শিল্পী সম্মানী নির্ধারণ করা, শুটিং শিডিউল নির্ধারণ করার পর চুক্তি স্বাক্ষরের দিন আমি যখন মাঝপথে রাস্তায়, তখন কর্তৃপক্ষ আমার চেয়ে বেটার অপশন খুঁজে পেয়েছেন। সুতরাং আমি এখন আর বায়োপিকের সঙ্গে কোনো প্রকার যুক্ত নই।’

আর রুনা খান সরকারি অনুদানে প্রথম অভিনয় করেন ‘ছিটকিনি’ চলচ্চিত্রে। এ চলচ্চিত্রে অভিনয়ের জন্য মেরিল–প্রথম আলো পুরস্কারে সমালোচক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন রুনা খান।

default-image

এরপর ‘গহীন বালুচর’ ও ‘কালো মেঘের ভেলা’ চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। এটি তাঁর অভিনীত সরকারি অনুদানের চতুর্থ চলচ্চিত্র। তৌকীর আহমেদের পরিচালনায় তৈরি ‘হালদা’ ছবিতে অভিনয়ের জন্য ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে পার্শ্বচরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হন।
রুনা খান বলেন, ‘অভিনয়শিল্পী হিসেবে আমরা সব সময় একটি ভালো গল্পের খোঁজে থাকি, যা দর্শকের মনের খোরাক মেটানোর পাশাপাশি আমাদের আরেকটি নতুন কাজে যুক্ত হওয়ার অনুপ্রেরণা জোগায়। “একটি না বলা গল্প” তেমনই একটি চলচ্চিত্র, যেখানে অভিনয় করতে পেরে ভালো লাগছে। চরিত্রটি সুন্দরভাবে ফুটিয়ে তুলতে চেষ্টা করছি।’

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন