default-image

সেন্সরে জম পড়া তিন ছবির গল্প তিন ধরনের। মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলা ফুটবল দল নিয়ে নির্মিত হয়েছে ‘দামাল’। রায়হান রাফি জানান, সিনেমাটির মুক্তির দিনক্ষণ এখনো চূড়ান্ত করা হয়নি। ‘দামাল’ নিয়ে তিনি খুবই আশাবাদী। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় সিনেমাটিতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ, সিয়াম আহমেদ, সাঈদ বাবু, রাশেদ অপু, শাহনাজ সুমী। এর মধ্যে বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ ও রাশেদ অপুর পরিচালকের আগের ছবি ‘পরাণ’-এও ছিলেন।

default-image

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নির্মিত হয়েছে মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে। রায়হান জুয়েল পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন পরীমনি, সিয়াম আহমেদসহ আরও অনেকে। পরিচালক বলেন, ‘সেন্সর ছাড়পত্র পাওয়ার পর আমরা মুক্তির বিষয়ে চিন্তা করব।’

default-image

‘পায়রার চিঠি’ নির্মিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। ২০১৬ সালের ১৫ আগস্ট পায়রা নদীর ওপর সেতু নির্মাণের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছিল পটুয়াখালী সরকারি জুবিলি উচ্চবিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস। প্রধানমন্ত্রী তার চিঠির উত্তরও পাঠিয়েছিলেন। সেই গল্প নিয়েই ‘পায়রার চিঠি’ সিনেমাটি। নিশীথ রঞ্জন সিনহা পরিচালিত সিনেমাটিতে শীর্ষেন্দুর ভূমিকায় কৌশল চৌধুরী, তাঁর মায়ের চরিত্রে অভিনয় করছেন মাইমুন মম ও স্কুলের শিক্ষিকার চরিত্রে অভিনয় করছেন প্রসূন আজাদ।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন