অভিনয়ের জন্য ইদানীং ব্যাপকভাবে প্রশংসিত হলেও নিজেকে গানের মানুষ ভাবতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন হ্যারি, ‘আগে থেকেই যেহেতু গান করছি, ফলে এটাতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। অভিনয়ে আসলে কী যে করছি, নিজেই জানি না।’

অভিনয় ও গান প্রসঙ্গে হ্যারি আরও বলেন, ‘গান তৈরি খুবই ব্যক্তিগত একটা ব্যাপার, যা আপনি নিজের মর্জি মতো করতে পারেন। অভিনয়ের ক্ষেত্রে সেটা হয় না, আপনাকে পর্দায় অন্য একটি চরিত্র হয়ে উঠতে হয়।’

অভিনয়ের ব্যস্ততার মধ্যেও গান থেমে নেই। গত পাঁচ বছরে প্রকাশিত হয়েছে হ্যারি স্টাইলের তিনটি একক অ্যালবাম। যার মধ্যে সর্বশেষ ‘হ্যারিস হাউস’ মুক্তি পেয়েছে চলতি বছরের মে মাসে, যা সমালোচকদের প্রশংসার সঙ্গে ব্যবসায়িক সাফল্যও পায়। ইউকে অ্যালবাম চার্ট, যুক্তরাষ্ট্রের বিলবোর্ড টু হান্ড্রেড চার্টসহ আরও ১৩টি দেশের টপ চার্টের শীর্ষে ছিল।

হ্যারি এখন ব্যস্ত তাঁর ‘লাভ অন ট্যুর’ কনসার্ট নিয়ে। গত বছরের ৪ সেপ্টেম্বর শুরু হয়েছে কনসার্টটি। শেষ হবে আগামী বছরের ২২ জুলাই।

গান, অভিনয়ের বাইরে হ্যারি স্টাইলের প্রেম নিয়েও কম গুজব ছড়ায়নি। গত বছরের জানুয়ারি থেকে হ্যারি তাঁর ‘ডোন্ট ওরি ডার্লিং’ ছবির পরিচালক ও সহ-অভিনেত্রী অলিভিয়া ওয়াইল্ডের সঙ্গে প্রেম করছেন।