বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দ্য গডফাদার ছবির অর্ধশত বছর, ই টি দ্য এক্সট্রা–টেরেস্ট্রিয়াল ছবির ৪০ বছর পূর্তি উদ্‌যাপন করা হবে সাগরতীরের প্রদর্শনীতে। যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেনের জনগণের প্রতি সহমর্মিতা জানাতে দেশটিতে চিত্রায়িত সিনেমাও দেখানো হবে। উদ্বোধনের দিন ১৭ মে থেকে প্রতিদিন সেখানে থাকছে প্রদর্শনী। উদ্বোধনী প্রদর্শনীতে দেখা যাবে হলিউড অভিনেতা জিম ক্যারি অভিনীত পিটার উইয়ারের ছবি দ্য ট্রুম্যান শো। এই সিনেমা থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরি করা হয়েছে এবারের কান চলচ্চিত্র উৎসবের পোস্টার। ১৮ মে দেখানো হবে রব রাইনার পরিচালিত দিস ইজ স্পাইনাল ট্যাপ। ১৯ মে ক্রিস্তফ গ্যানস পরিচালিত ব্রাদারহুড অব দ্য ওল্ফ ছবিটি।

default-image

ইউক্রেনের কিয়েভে শুটিং হয়েছে ইস্ট/ওয়েস্ট–এর। রেজিস ভারনিয়ের এই ছবি দেখানো হচ্ছে সৈকতের প্রদর্শনীতে। মোশন পিকচার অ্যাসোসিয়েশনের ১০০ বছর ও ছবিটির ৫০ বছর পূর্তি উদ্‌যাপনের অংশ হিসেবে ২১ মে থাকছে বিখ্যাত ছবি দ্য গডফাদার। ২২ মে দেখানো হবে ফরাসি তারকা অভিনেতা জঁ পল বেলমন্দো ও জঁ গ্যাবা অভিনীত আ মাংকি ইন উইন্টার। এটি পরিচালনা করেছেন অঁরি ভেরনইল। ২৩ মে থাকছে কারিন মে ও হাকিম জুহানির সেভ আওয়ার স্কুল। ২৪ মে দেখানো হবে বাজ লারম্যানের ছবি স্ট্রিক্টলি বলরুম।

২৫ মে সন্ধ্যায় রয়েছে দারুণ এক মিউজিক্যাল। ফরাসি মহাতারকা ক্রিস্তফের ওপর নির্মিত মিউজিক্যাল প্রামাণ্যচিত্র ক্রিস্তফ ডেফিনেটলি দেখা যাবে এদিন। স্টিভেন স্পিলবার্গ পরিচালিত সায়েন্স ফিকশন ছবি ই টি এক্সট্রা–টেরেস্ট্রিয়াল থাকছে ২৬ মে। ফরাসি অভিনেতা জেহা ফিলিপের জন্মশতবর্ষ উদ্‌যাপনে দেখানো হবে ফ্যানফ্যান দ্য টিউলিপ। ক্রিস্তিও-জ্যাক পরিচালিত এ ছবি দেখা যাবে ২৭ মে। মার্কিন চলচ্চিত্র নির্মাতা পিটার বগডনোভিচের দ্য লাস্ট পিকচার শো দিয়ে শেষ হবে সিনেমা দো লা প্লাজ–২০২২।

বিশ্ব চলচ্চিত্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন