মুক্তিযোদ্ধা কোটায় ২২৮ নিয়োগ

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে শুধু মুক্তিযোদ্ধা কোটায় ৯টি পদে মোট ২২৮ জন নিয়োগ হবে। এই নিয়োগের বিষয়টি তাদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে। নিয়োগ বিজ্ঞপ্তিটি https://goo.gl/oGhekB এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।

পদগুলোর মধ্যে হিসাবরক্ষক পদে ৭ জন, সহকারী শিক্ষক এবং এসবিএ পদে ৪ জন করে, সহকারী হিসাবরক্ষক পদে ১৫ জন, উচ্চমান সহকারী ও জুনিয়র শিক্ষক পদে ৫ জন করে, স্টোরকিপার পদে ১১ জন, শিক্ষানবিশ পদে ১১৭ জন এবং সাহায্যকারী পদে ৬০ জনকে নিয়োগ করা হবে। এসব পদে আবেদন করা যাবে ৩০ মার্চ পর্যন্ত।

এসব পদে আবেদনের জন্য পদভেদে প্রার্থীদের জেএসসি বা সমমান পরীক্ষা পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। পদভেদে প্রার্থীদের কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং বিজ্ঞপ্তিতে উল্লিখিত অন্যান্য যোগ্যতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ৩০-০৩-২০১৭ তারিখে ১৮ থেকে ৩২ বছর। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগপ্রাপ্ত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ পর্যন্ত শিথিলযোগ্য।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এসব পদে আবেদন করতে হলে প্রার্থীদের আবেদনপত্র পরিচালক, কর্মচারী পরিদপ্তর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ওয়াপদা ভবন (৫ম তলা), মতিঝিল বা/এ, ঢাকা-১০০০ এই ঠিকানায় জমা দিতে হবে। আবেদনের নির্ধারিত ফরম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ওয়েবসাইট www.bpdb.gov.bd থেকে ডাউনলোড করা যাবে। এ ছাড়া কক্ষ নম্বর ৪১১ ও ৪১৫, কর্মচারী পরিদপ্তর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ওয়াপদা ভবন (৫ম তলা), মতিঝিল, ঢাকা এবং বোর্ডের বিতরণ/উৎপাদন জোনের প্রধান প্রকৌশলী, ঢাকা/চট্টগ্রাম/খুলনা/ময়মনসিংহ/কুমিল্লা ও সিলেটের দপ্তর থেকে সংগ্রহ করা যাবে। আবেদনের সঙ্গে প্রার্থীদের উপপরিচালক, কোয়াক, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ঢাকার অনুকূলে পদভেদে ৩০০ থেকে ৫০০ টাকা মূল্যমানের অফেরতযোগ্য ক্রসড পোস্টাল অর্ডার, সদ্য তোলা ৩ কপি সত্যায়িত পাসপোর্ট সাইজের ছবি, প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সব পরীক্ষা পাসের মূল সনদের অনুলিপি, দুজন অনাত্মীয় প্রথম শ্রেণির কর্মকর্তার কাছ থেকে চারিত্রিক সনদ, নাগরিকত্বের সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে। খামের ওপর প্রার্থীর পদের নাম অবশ্যই উল্লেখ করতে হবে। চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা পদভেদে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী প্রতি মাসে ৮ হাজার ৫০০ থেকে ১৬ হাজার টাকা স্কেলে বেতন পাবেন।