এই সরকার ক্ষমতায় থাকা অবস্থায় নির্বাচন হবে না: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না
ফাইল ছবি: প্রথম আলো

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকা অবস্থায় দেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এই সরকার বাহানা করে এখন ভালো সাজবে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর কাছে বলবেন, আপনারা বিএনপিকে বোঝান না, আগামী নির্বাচনে আসুক।

‘সর্বদলীয় অন্তর্বর্তীকালীন নির্বাচনী সরকার ও রাজনৈতিক দলভিত্তিক প্রাপ্ত ভোটের আনুপাতিক প্রতিনিধিত্বের সরকার গঠন’ শীর্ষক এক আলোচনা ও স্মরণসভায় এসব কথা বলেন মাহমুদুর রহমান মান্না। সোনার বাংলা পার্টির মীরাজুল ইসলাম আব্বাসীর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজ শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এর আয়োজন করে সোনার বাংলা পার্টি।

তত্ত্বাবধায়ক সরকার, নির্দলীয় সরকার বা সর্বদলীয় সরকারের নয়, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন চান মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকার নির্বাচনী মাঠ তৈরি করে নির্বাচন দেবে। তাতে তাদের তিন মাস বা তিন বছর যা লাগে লাগুক।

এ সময় এই সরকারকে কীভাবে বিদায় করা যায়, তা সবাই মিলে আলোচনা করে ঠিক করার আহ্বান জানান মাহমুদুর রহমান।

এই সরকারের ১০০টি কাজের মধ্যে ৯০টিতেই দুর্নীতি রয়েছে অভিযোগ করে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, ‘আপনার পেটে ভাত নাই, এই সরকার বলবে আমাদের জিডিপি কত জানো? আপনি হাসপাতালে চিকিৎসা করে নিঃস্ব হয়ে যাচ্ছেন, সরকার বলবে আমাদের গড় আয় কত জানো? এই সরকার এ রকম অপপ্রচার করছে।’
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুন নুর। সঞ্চালনা করেন পার্টির সাধারণ সম্পাদক হারুন অর রশীদ।