বিজ্ঞাপন
বিজ্ঞাপন

৭২ বছর বয়সী এম এ মান্নান দীর্ঘদিন ধরে কিডনি জটিলতাসহ নানা সমস্যায় ভুগছিলেন। মাঝে হাসপাতালে চিকিৎসা নিয়ে ফিরে তিনি বাড়িতে ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত বুধবার রাতে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। আজ বিকেল সাড়ে চারটায় তিনি ইন্তেকাল করেন।

২০১৩ সালে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হন বিএনপি নেতা এম এ মান্নান। মেয়র থাকাকালে ২০১৫ সালে তাঁকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়। বিভিন্ন মামলায় দুই বছরের মতো কারাগারে ছিলেন এম এ মান্নান। ২০১৭ সালে জামিনে মুক্তি পান তিনি। এরপর থেকেই নানা রোগে ভুগতে শুরু করেন এই বিএনপি নেতা।

এম এ মান্নান ১৯৫০ সালে গাজীপুর জেলা সদরের দক্ষিণ সালনায় জন্মগ্রহণ করেন। ১৯৮৪ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি গাজীপুরের কাউলতিয়া ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। পরে আরও দুই মেয়াদে তিনি ওই ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ (গাজীপুর সদর ও টঙ্গী) আসন থেকে এম এ মান্নান সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি বিএনপি সরকারের ধর্ম প্রতিমন্ত্রী ছিলেন।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন