আজ শুক্রবার বেলা আড়াইটায় এ মহাসমাবেশ শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমাবেশ দুপুরে শুরু হওয়ার কথা থাকলেও এদিন সকাল থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন নেতা-কর্মীরা। দেশের বিভিন্ন এলাকা থেকে গাড়িবহর নিয়ে সুবর্ণজয়ন্তীর সমাবেশে যোগ দিচ্ছেন তাঁরা।

ফলে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনও রাজধানীর সড়কগুলোতে দেখা গেছে যানজট। প্রবেশপথগুলোতে লক্ষ করা গেছে গাড়ির চাপ। রায়েরবাগ, বাবুবাজার ও গাবতলীতে দেখা যায়, কিছুক্ষণ পরপর সমাবেশের ব্যানার লাগানো বাসে করে আসছেন নেতা-কর্মীরা।

সকাল ১০টায় মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের গুলিস্তান অংশে উড়ালসেতুর প্রায় এক কিলোমিটার ওপর থেকে যানজট দেখা যায়। এসব যানবাহনের অধিকাংশই ছিল সমাবেশের ব্যানার লাগানো বাস। এই যানজট ছিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় পেরিয়ে জিরো পয়েন্ট পর্যন্ত।

সকাল ৯টায় চিটাগাং রোডে দেখা যায়, যুবলীগের সমাবেশের ব্যানার লাগানো বাস-মিনিবাস কিছুক্ষণ পরপর রাজধানীতে প্রবেশ করছে। একই অবস্থা বাবুবাজার ও গাবতলী অংশেও। গাবতলী হয়ে উত্তর অঞ্চলের বিভিন্ন জেলা থেকেও নেতা-কর্মীরা সকাল থেকেই রাজধানীতে প্রবেশ করতে শুরু করেন।