বিজ্ঞাপন
বিজ্ঞাপন

তবে করোনা পরিস্থিতির কারণে মাঠে দর্শক ঢুকতে দেওয়ার আপাতত কোনো চিন্তা নেই বিপিএল গভর্নিং কাউন্সিলের। এ ব্যাপারে করোনা প্রতিরোধে দেওয়া সরকারি নির্দেশনাই অনুসরণ করা হবে বলে জানিয়েছেন গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক। প্রথম আলোকে তিনি বলেছেন, ‘করোনার কারণে সরকারিভাবেই এখন জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আছে। বিপিএলেও সরকারি নির্দেশনা মানা হবে। কাজেই মাঠে দর্শক রাখার চিন্তা আমরা করছি না।’

default-image

টুর্নামেন্টের খেলোয়াড়, কর্মকর্তা—সবাইকে রাখা হবে জৈব সুরক্ষাবলয়ের মধ্যে। এ ব্যাপারে আইসিসির নির্দেশনা অনুসরণ করেই সব হবে বলে জানিয়েছেন বিপিএলের সদস্যসচিব।

২১ জানুয়ারি টুর্নামেন্ট শুরু হবে ঢাকায়। এ পর্ব চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। ২৮ জানুয়ারি থেকে আগামী ১ ফেব্রুয়ারি খেলা হবে চট্টগ্রামে। এরপর দলগুলো আবার ফিরবে ঢাকায়। এখানে খেলা হবে ৩ ও ৪ ফেব্রুয়ারি। ৭-৯ ফেব্রুয়ারি সিলেটে তিন দিনের জন্য যাবে বিপিএল। ১১ ফেব্রুয়ারি থেকে পরের পর্ব শুরু হবে ঢাকায়।

১৪ ফেব্রুয়ারি শুরু প্লে-অফের প্রথম দিন হবে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারের পর ১৮ ফেব্রুয়ারি, শুক্রবার হবে ফাইনাল। প্লে-অফ ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।

দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ছাড়া প্রতিদিন হবে দুটি করে ম্যাচ। শুক্রবার ছাড়া বাকি দিনগুলোতে প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর ১২টা ৩০ মিনিটে। পরের ম্যাচ শুরু হবে বিকেল ৫টা ৩০ মিনিটে। শুক্রবারে ম্যাচ শুরুর সময় বেলা ১টা ৩০ ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিট।

default-image

মাঝে করোনাভাইরাসের কারণে দুই মৌসুম বিরতি গেছে বিপিএলে। এ টুর্নামেন্টের সর্বশেষ আসর হয়েছে ২০১৯–২০ মৌসুমে। গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত খেলোয়াড় ড্রাফট থেকে এবারের দল নির্বাচন করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

এবারের বিপিএল শুরু হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে। বিপিএল শুরুর দিন দ্বিতীয় ম্যাচে মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে গড়া ঢাকা খেলবে খুলনা টাইগার্সের বিপক্ষে।

ড্রাফটের আগে ঢাকা দলের মালিকানা নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। পূর্বঘোষিত মালিকানা বদলে নিজেদের হাতেই দলটি রেখে দিয়েছিল বিসিবি। তবে বলা হয়েছিল, উপযুক্ত পৃষ্ঠপোষক বা মালিকানা পেলে দলটি ছেড়ে দেবে বিসিবি। অবশেষে ফ্র্যাঞ্চাইজি পেয়েছে ঢাকা। তাদের ফ্র্যাঞ্চাইজি হয়েছে মিনিস্টার গ্রুপ।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন