বদলি নেমে ৩ মিনিটে ২ গোল করেও জেতানো গেল না

শেখ জামাল ও সাইফ স্পোর্টিংয়ের মধ্যকার ম্যাচে বল দখলের লড়াই। ছবি: বাফুফে
শেখ জামাল ও সাইফ স্পোর্টিংয়ের মধ্যকার ম্যাচে বল দখলের লড়াই। ছবি: বাফুফে
>প্রিমিয়ার লিগ ফুটবলে আজ শেখ জামালের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।

২-০ তে পিছিয়ে পড়া ম্যাচটায় ৩ মিনিটের মধ্যে দুটি গোল করে শেখ জামাল ধানমন্ডিকে সমতায় ফিরিয়েছিলেন শাখাওয়াত রনি। কিন্তু ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ৩-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে শেখ জামালকে। সাইফের গোল তিনটি করেছেন আলেসান্দ্রো সেলিন, দানিয়ের করদোবা ও রহিম উদ্দিন।

শুরুতেই গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে যাওয়া এবারের মৌসুমে শেখ জামালের পুরোনো এক রোগই বলা যায়। সাবেক কোচ যোসেফ আপুসি দল ছেড়ে যাওয়ার পর নতুন কোচ শফিকুল ইসলাম মানিক সেই ব্যর্থতার বৃত্ত থেকে দলকে বের করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু কালও শুরুতেই গোল হজম করে বসে জামাল। ম্যাচের ৩ মিনিটেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সেলিনের গোলে ১-০ স্কোর করে সাইফ। ৩০ মিনিটে ২-০ করেন করদোবা। কাদামাঠে যদিও কোনো দলই স্বাচ্ছন্দ্যে খেলতে পারেনি। করদোবার শট প্রথম চেষ্টায় আগুয়ান গোলরক্ষক নাঈম ঠেকানোর চেষ্টা করেন। কিন্তু বলটা তাঁর হাত থেকে বেরিয়ে গড়াতে গড়াতে গিয়ে পোস্টে গিয়ে লাগে। দ্রুত ছুটে এসে করদোবা সেই বলটিকে পাঠিয়ে দেন জালে।

দ্বিতীয়ার্ধে শেখ জামালের কোচ ফয়সাল আহমেদের বদলে মাঠে নামান রনিকে। এতেই দলের গতি বেড়েছে দ্বিগুণ। বাঁ প্রান্ত দিয়ে বারবার আক্রমণে উঠেছেন রনি। ম্যাচের ৫৬ আর ৫৮ মিনিটের গোল দুটি সেই আক্রমণেরই ফল। লিগে এটি রনির পঞ্চম গোল। ২-০ থেকে ২-২ হওয়ায় জমে ওঠে ম্যাচ।

অবশ্য ড্র-ই যখন ম্যাচের নিয়তি ধরা হচ্ছিল, সেই মুহূর্তে সাইফের ত্রাতা হয়ে আসেন তরুণ রহিম উদ্দিন। ৭৩ মিনিটে করদোবার বাড়িয়ে দেওয়া বলে দারুণ এক ভলিতে রহিম করেন ৩-২। লিগে এটি রহিমের তৃতীয় গোল। এই জয়ে ২০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তিনে উঠে এল তারা। আর ২১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ছয়েই রইল শেখ জামাল।