মেসি-রামোসরা কবে ফিরছেন? দিনক্ষণ জেনে নিন

মেসিদের মাঠে দেখা যাবে শিগগিরই। ছবি: এএফপি
মেসিদের মাঠে দেখা যাবে শিগগিরই। ছবি: এএফপি

শুধু স্প্যানিশ লা লিগাটাই বাকি ছিল, সেটিরও দিনক্ষণ জানা হয়ে গেল আজ। করোনার ভয়কে একপাশে রেখে তাহলে পুরোপুরিই রঙ ফিরছে ইউরোপের ফুটবলে।

ফরাসি লিগ তো পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে মৌসুমের শেষ টেনে দিয়েছে। এর বাইরে ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে জার্মান লিগ মাঠে ফিরেছে গত ১৬ মে। পরশু মাঠে ফেরার দিনক্ষণ ঘোষণা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ আর ইতালিয়ান সিরি 'আ'ও। ইংলিশ প্রিমিয়ার লিগ ফিরছে ১৭ জুন, তিন দিন পর সিরি 'আ'। বাকি ছিল লা লিগা। গুঞ্জন সত্যি করে সেটি ফিরছে আগামী ১১ জুনই।

প্রথম দিনে অবশ্য মেসির বার্সেলোনা বা রামোসের রিয়াল মাদ্রিদ মাঠে নামছে না। তবে সেদিনও থাকছে স্প্যানিশ ফুটবলের অন্যতম রোমাঞ্চকর একটা ডার্বি। রিয়াল বেতিস ও সেভিয়ার 'সেভিল ডার্বি।' আজ স্প্যানিশ সরকারের ক্রীড়া বিভাগ এক বিবৃতিতে লিগ ফেরার দিনক্ষণ জানিয়েছে। ভাইরাস পরিস্থিতিতে অবনতি না হলে লিগ ১৮-১৯ জুলাইয়ের মধ্যে শেষ করার পরিকল্পনা বলেও জানিয়ে দেওয়া হয়েছে বিবৃতিতে।

গত মার্চে স্থগিত হওয়ার আগে লিগে ২৭টি করে ম্যাচ শেষ হয়েছে প্রতিটি দলের। তাতে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, ২ পয়েন্ট কম নিয়ে তালিকায় দ্বিতীয় রিয়াল মাদ্রিদ। তবে বার্সা-রিয়ালের বাইরে চ্যাম্পিয়নস লিগের বাকি দুটি জায়গার জন্য হাড্ডাহাড্ডি লড়াই-ই চলছে। পয়েন্ট তালিকার তিনে সেভিয়া, তাদের পয়েন্ট ৪৭। চারে থাকা রিয়াল সোসিয়েদাদ আর পাঁচে থাকা এই মৌসুমের চমক গেতাফের পয়েন্ট সমান ৪৬। অ্যাটলেটিকো মাদ্রিদ আছে ছয়, ডিয়েগো সিমিওনের দলের পয়েন্ট ৪৫।