নিউ সাউথ ওয়েলস পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘অনলাইন ডেটিং অ্যাপসে কয়েক দিন ধরে এক লোকের (গুনাতিলকা) সঙ্গে এক নারীর যোগাযোগ হচ্ছিল। পরে সেই পুরুষ ও নারী দেখাও করেছেন। এরপর ২ নভেম্বর বুধবার বিকেলে সেই নারী লোকটির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন। তদন্তের ধারাবাহিকতায় পুলিশের বিশেষ সদস্যরা গতকাল রোজ বের সেই ঘটনাস্থলে পরীক্ষা–নিরীক্ষা করে দেখেছে।’

লঙ্কান ব্যাটসম্যানের গ্রেপ্তার নিয়ে পুলিশের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ‘তদন্তের ভিত্তিতে ৩১ বছর বয়সী সেই লোককে সিডনির সাসেক্সের একটি হোটেল থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে সিডনি পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে এবং তাঁর বিরুদ্ধে সম্মতি ছাড়া অভিযোগকারী সেই নারীর সঙ্গে চারবার যৌন সংস্পর্শে আসার অভিযোগ আছে। লঙ্কান অধিবাসীর জামিন আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে।’

বিশ্বকাপে সুপার টুয়েলভে সেভাবে অবদান রাখার সুযোগ পাননি গুনাতিলকা। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে প্রথম রাউন্ডেই ছিটকে গেছেন এই ব্যাটসম্যান। লঙ্কান দল বিকল্প খেলোয়াড় হিসেবে আশেন বান্দারাকে দলে নিলেও অস্ট্রেলিয়াতেই রেখে দেওয়া হয় গুনাতিলকাকে।

এখন বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে শ্রীলঙ্কা দল দেশে ফিরে গেলেও ফিরতে পারেননি গুনাতিলকা। যৌন হয়রানির অভিযোগে আপাতত পুলিশি হেফাজতে থাকতে হচ্ছে তাঁকে।  

শ্রীলঙ্কার হয়ে ৮টি টেস্ট, ৪৭ ওয়ানডে এবং ৪৬টি টি–টোয়েন্টি খেলেছেন গুনাতিলকা। ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হয় তাঁর।