সেন্ট কিটসে টি–টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়ার করার রেকর্ড গড়া ভারতের জয়ে নেতৃত্ব দিয়েছেন সূর্যকুমার যাদব। ভারতীয় ওপেনার ৪৪ বলেই করেছেন ম্যাচের সর্বোচ্চ ৭৬ রান। ৮টি চার ও ৪টি ছক্কা মারা সূর্যকুমার আউট হয়েছেন দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১৫তম ওভারে দলকে ১৩৫ রানে রেখে। ১৪ রান পরে পান্ডিয়া (৬ বলে ৪) ফিরে গেলেও জয় পেতে সমস্যা হয়নি ভারতের। ঋষভ পন্ত (২৬ বলে ৩৩) ও দীপক হুদা (৭ বলে ১০) দলকে জিতিয়েই ড্রেসিংরুমে ফেরেন। সেন্ট কিটসে এর আগে ১৪৭ রানের বেশি তাড়া করে জেতেনি কোনো দল।

default-image

ভারত ৭ উইকেটে জিতলেও দলটির হয়ে ব্যাটিং করেছেন ছয়জন। অধিনায়ক রোহিত শর্মা আউট না হয়েও যে ফিরেছেন চোটের যন্ত্রণায়। আলজারি জোসেফের করা ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ফাইনলেগ দিয়ে চার মেরেছিলেন রোহিত। ওই শটটি খেলতেই গিয়ে কোমরের নিচের পেশিতে টান পড়ে তাঁর। পরে একটি বল খেলেই উঠে যান ৫ বলে ১১ রান করা রোহিত।

অধিনায়কের অবসরের পর শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৫৯ বলে ৮৬ রানের জুটি গড়েন সূর্যকুমার। জুটির ৬০ রানই ৩১ বছর বয়সী ওপেনারের। সূর্যকুমারের আগুনে ব্যাটিংয়ে সামনে বেশ ম্লানই ছিলেন ২৭ বলে ২৪ রান করা আইয়ার।

default-image

এর আগে ৫ উইকেটে ১৬৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ৫০ বলে সর্বোচ্চ ৭৩ রান ওপেনার কাইল মায়ার্সের। সূর্যকুমারের মতোই ৮টি চার ও ৪টি ছক্কা মারা মায়ার্সের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটিই সর্বোচ্চ ইনিংস। প্রথম ও দ্বিতীয় উইকেটে ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরানকে নিয়ে ৫৭ ও ৫৪ রানের জুটি গড়া মায়ার্স ফেরেন তৃতীয় ব্যাটসম্যান হিসেবে। ওয়েস্ট ইন্ডিজের রান তখন ১৬.২ ওভারে ১২৮। শেষ দিকে শিমরন হেটমায়ারের ১২ বলে ২০ ও রোভম্যান পাওয়েলের ১৪ বলের ২৩ রানের ইনিংসে ভর করে ১৬০ পেরোয় ওয়েস্ট ইন্ডিজ। ১৯তম ওভারের শেষ দুই বলে আবেশ খানকে ছক্কা মেরেছেন হেটমায়ার।

তবে তা শেষ পর্যন্ত যথেষ্ট হলো না।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন