default-image

গলে কাল শফিক যে ইনিংস খেলেছেন (অপরাজিত ১৬০), সেটি টেস্টে সফল রান তাড়ায় সময়ের হিসাবে দীর্ঘতম ইনিংস। ৫২৪ মিনিট ব্যাটিং করেছেন। এর আগে শ্রীলঙ্কান ব্যাটসম্যান অরবিন্দ ডি সিলভা ১৯৯৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৪৬০ মিনিট ব্যাটিং করেছিলেন।

আকরাম বলেছেন, শফিকের ইনিংসটি টেস্টে তাঁর দেখা কোনো পাকিস্তানি ব্যাটসম্যানের খেলা অন্যতম সেরা ইনিংস, ‘দুর্দান্ত ইনিংস। আমি অনেক দিন পর কোনো পাকিস্তানি ব্যাটসম্যানের কাছ থেকে এমন ইনিংস দেখলাম। এটি টেস্টে আমার দেখা পাকিস্তানি ব্যাটসম্যানদের অন্যতম সেরা ইনিংসগুলোর একটি। বিশেষ করে চতুর্থ ইনিংসে শফিক এটি করেছে, যখন উইকেট মোটেও অনুকূলে ছিল না।’ টুইটে এমনটা বলেছেন পাকিস্তানি বোলিং কিংবদন্তি।

default-image

অধিনায়ক বাবর আজম তো বলেই দিয়েছেন শফিক বিশ্বসেরাদের একজন হবেন, ‘তরুণ ক্রিকেটার হিসেবে নিজেকে প্রমাণের জন্য দুর্দান্ত কিছুই করতে হয়। তাকে নিজের সেরাটা দিতে হয় কঠিন ও ভিন্ন কন্ডিশনে। শফিক সেটিই করে দেখিয়েছে। সে নিজের সামর্থ্যের প্রমাণ রেখেছে। দেখিয়েছে সে কতটা কী করতে পারে। কতটা আত্মবিশ্বাসী সে। উন্নত মানের বোলিংয়ের বিপক্ষে এই ইনিংস ভবিষ্যতে আরও ভালো করার জন্য তার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। আমি আশা করি, সে কেবল পাকিস্তানেরই নয়, বিশ্ব ক্রিকেটেরই অন্যতম সেরা ব্যাটসম্যান হতে পারবে।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন