তবে জাদেজা শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া যেতে পারেননি। যশপ্রীত বুমরার সঙ্গে ছিটকে যান তিনিও। বাংলাদেশ সফরে টেস্ট ও ওয়ানডে—দুই দলেই রাখা হয়েছিল জাদেজাকে। যদিও ফিট হওয়া সাপেক্ষেই দলে রাখা হয়েছিল তাঁকে।

শেষ পর্যন্ত ওয়ানডে সিরিজেও জাদেজাকে পাওয়া যাচ্ছে না, জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো। যদিও এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত কিছু জানায়নি ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

জাদেজার বদলে ভারতের ওয়ানডে সিরিজের দলে ডাক পেতে পারেন বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ। গত সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আন্তর্জাতিক অভিষেক হয়েছে তাঁর। চলতি বিজয় হাজারে ট্রফিতে দারুণ ফর্মে আছেন, ৪.৮৭ ইকোনমি রেটে বোলিং করে নিয়েছেন ১১টি উইকেট। নিচের দিকে ব্যাটিং করে দুটি ফিফটিও করেছেন।

আগামী ৪ ডিসেম্বর মিরপুরে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ হবে ৭ ও ১০ ডিসেম্বর। শুরুতে তিনটি ম্যাচই মিরপুরে হওয়ার কথা থাকলেও নতুন সূচি অনুযায়ী শেষ ম্যাচটি হবে চট্টগ্রামে। এরপর দুই টেস্টের সিরিজ শুরু হবে চট্টগ্রামে, ১৪ ডিসেম্বর। দ্বিতীয় টেস্টের জন্য আবারও দুই দল ফিরবে মিরপুরে। ২০১৫ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ভারত দল।

টেস্ট সিরিজে জাদেজাকে না পাওয়া গেলে ভারত নিতে পারে উত্তর প্রদেশের বাঁহাতি স্পিনার সৌরভ কুমারকে। ২০১৯-২০ রঞ্জি ট্রফিতে দারুণ পারফরম্যান্সের পর থেকে জাতীয় দলের আশপাশে আছেন সৌরভ। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত ‘এ’ দলে ছিলেন, শেষ ম্যাচে ৯ উইকেট নিয়ে অবদান রেখেছিলেন দলের ১-০ ব্যবধানে সিরিজ জয়ে।