সেমিফাইনালের আগে কাল সংবাদ সম্মেলনে এমন কথা বলেন ১০৩ টেস্ট ও ১৬১ ওয়ানডে খেলা সাবেক এই ওপেনার। টি-টোয়েন্টি বিশ্বকাপে এ পর্যন্ত পাকিস্তানের পাঁচ ম্যাচে বাবরের স্কোর দেখুন—০, ৪, ৪, ৬ ও ২৫।

বিশ্বসেরা ব্যাটসম্যানদের কাতারে থাকা বাবরের এই ফর্ম সুপার টুয়েলভে পাকিস্তানকে যথেষ্ট দুশ্চিন্তায়ই ফেলেছে। সেমিফাইনালে উঠে আসায় এখন বাবরকে নিয়ে আবারও আশায় বুক বাঁধছেন পাকিস্তানের সমর্থকেরা।

হেইডেন মনে করেন, বাবর নিজেও আজকের ম্যাচটাকে ফর্মে ফেরার মঞ্চ হিসেবে বেছে নিতে পারেন। যেহেতু তাঁর কাছে রান পাওনা আছে পাকিস্তানের। সেই পাওনা মেটাতে বিশ্বকাপের সেমিফাইনাল হতে পারে যথার্থ মঞ্চ।

হেইডেন বলেছেন, ‘কোনো সন্দেহ নেই যে বাবর বাজে সময়ের ভেতর দিয়ে যাচ্ছে। কিন্তু এই পরিস্থিতি তাকে আরও ভালো ব্যাটসম্যান বানাতে পারে। আমরা আবহাওয়া দেখে এই শিক্ষা নিতে পারি। পরিবেশ যখন শান্ত ও গুমোট থাকে, তখন আমরা ধরে নিই, ঝড় হতে পারে। আশপাশে তাকিয়ে দেখুন, ঠিক এমন পরিস্থিতিই বিরাজ করছে। আর তাই আমি মনে করি, বাবরের কাছ থেকে আমরা বিশেষ কিছু দেখতে যাচ্ছি।’

আজ সেমিফাইনালের আগে ইতিহাস পাকিস্তানের পক্ষে কথা বলছে। এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে সেমিফাইনালে নিউজিল্যান্ড-পাকিস্তান মুখোমুখি হয়েছে তিনবার। প্রতিবারই জিতেছে পাকিস্তান।