২৩ বছর বয়সী মুয়ানি অবশ্য গতকালই দলে যোগ দিতে পারেননি। বিশ্বকাপ-বিরতিতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের হয়ে জাপান সফরে গেছেন তিনি। সেখান থেকে আজ কাতারে বিশ্বকাপ দলে যোগ দেওয়ার কথা তাঁর।

এ বছরই ফরাসি ক্লাব নন্তে থেকে ফ্রাঙ্কফুর্টে নাম লিখিয়েছেন মুয়ানি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ ম্যাচে গোল করেছেন ৮টি, অ্যাসিস্ট ১১টি।

জাতীয় দলে অভিজ্ঞতা অবশ্য খুবই কম। সেপ্টেম্বরে উয়েফা নেশনস লিগে ডেনমার্ক ও অস্ট্রিয়া ম্যাচের দলে থাকলেও খেলার সুযোগ পেয়েছিলেন মোটে ১২ মিনিট। তবে মুয়ানির অন্তর্ভুক্তি ছাড়াই ফ্রান্সের আক্রমণভাগ বেশ শক্তিশালী।

ব্যালন ডি’অরজয়ী বেনজেমা আর পিএসজি তারকা এমবাপ্পে ছাড়াও দলে আছেন অলিভিয়ের জিরু, আঁতোয়ান গ্রিজমান, উসমান দেম্বেলে, কিংসলে কোমান ও মার্কাস থুরামরা।

ফ্রান্স কোচ দিদিয়ের দেশমের চিন্তা মূলত রক্ষণ ও মাঝমাঠ নিয়ে। দুই মিডফিল্ডার এনগালো কান্তে আর পল পগবা দল ঘোষণার আগেই চোটে ছিটকে গেছেন। আর চোটাক্রান্ত ডিফেন্ডার রাফায়েল ভারানেকে চূড়ান্ত দলে রাখা হলেও কবে খেলতে পারবেন নিশ্চিত নয়।

২০১৮ সালের চ্যাম্পিয়নদের বিশ্বকাপ অভিযান শুরু হবে ২২ নভেম্বর, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ‘ডি’ গ্রুপে অপর দুই প্রতিপক্ষ ডেনমার্ক ও তিউনিসিয়া।