পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিছবি: এএফপি

একটি গোল, দুটি লক্ষ্য পূরণ। শনিবার রাতের পিএসজি-স্ত্রাসবুর্গ ম্যাচটি লিওনেল মেসির জন্য ছিল এমনই।

স্ত্রাসবুর্গের মাঠে হওয়া ম্যাচটিতে মেসির গোলে ১-১ ড্র করে পিএসজি। এই ড্রয়ে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’তে নিজেদের ইতিহাসে ১১তম শিরোপা নিশ্চিত করে পিএসজি। আর ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে মেসি হয়ে যান ইউরোপের শীর্ষ ৫ লিগের সর্বোচ্চ গোলদাতা (৪৯৬)।

রেকর্ড গড়ে দলকে জিতিয়ে খুব বেশি সময় ফ্রান্সে থাকেননি মেসি। উড়াল দিয়েছেন বার্সেলোনার উদ্দেশে। না, কোনো দলবদলসংক্রান্ত কাজে নয়। নিজের অন্যতম পছন্দের গানের দল কোল্ডপ্লের কনসার্ট দেখতে গিয়েছিলেন মেসি। এর জন্য মিস করেছেন লিগ আঁ-র পুরস্কার অনুষ্ঠান।

আরও পড়ুন

রোনালদোর রেকর্ড ভেঙে পিএসজিকে শিরোপা জেতালেন মেসি

লিগ আঁ-র পুরস্কার অনুষ্ঠানে মেসি কিছু জেতেননি। লিগের সেরা খেলোয়াড় হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। তবে এমবাপ্পে, আশরাফ হাকিমি ও নুনো মেন্দেজের সঙ্গে মেসিও ছিলেন লিগ আঁ-র বর্ষসেরা সেরা একাদশে।

বার্সেলোনা শহরের মন্তহুইচ স্টেডিয়ামে কোল্ডপ্লের কনসার্টে মেসি অবশ্য গিয়েছেন নীরবেই। মন্তহুইচের নিচের দিকের গ্যালারিতে একাই বসে থাকতে দেখা গেছে তাঁকে। কিন্তু মেসি নিজেকে আড়াল করতে চাইলেই কি আর পারেন! বার্সেলোনা সমর্থকদের একটা দল তাঁকে ঠিকই চিনে ফেলে।

আরও পড়ুন

মেসির যেমন রেকর্ড আছে, রেকর্ডেরও মেসি আছে

মেসিকে এত কাছে পাওয়ার পর যা করার, বার্সেলোনার সমর্থকেরা সেটাই করেছের। তাঁরা মেসির নামে স্লোগান দিয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে অটোগ্রাফ দেওয়ার প্রয়োজন পড়েনি মেসির।

আরও পড়ুন

ভিনিসিয়ুসকে এমবাপ্পে, ‘তুমি একা নও’