বায়ার্ন মিউনিখের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭৫টি ম্যাচ খেলে ৩৪৪ গোল করেছেন লেভানডফস্কি। সর্বশেষ তিন মৌসুমের দুটিতেই করেছেন গোলের ফিফটি। ২০১৯-২০ মৌসুমে ৪৭ ম্যাচে করেছেন ৫৫ গোল আর গত মৌসুমে ৪৬ ম্যাচে তাঁর গোল ছিল ৫০টি। মাঝে ২০২০-২১ মৌসুমে ৪০ ম্যাচে করেছেন ৪৮ গোল। সব মিলিয়ে পোলিশ স্ট্রাইকার পেয়ে গেছেন ‘গোলমেশিন’ নাম।

কিন্তু বার্সায় নাম লেখানোর পর তিন ম্যাচ খেলে ফেললেও এখনো কোনো গোল বের হয়নি গোলমেশিন থেকে। বার্সেলোনা আজ নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে জিতেছে উসমান দেম্বেলে ও মেম্ফিসের গোলে।

বার্সেলোনার হয়ে লেভানডফস্কি যেন তাঁর প্রথম গোলটি পান, এ চেষ্টা বার্সেলোনার সব খেলোয়াড়কেই করতে দেখা গেছে আজ। যিনি যেখানে বল পেয়েছেন, বক্সের সামনে খুঁজে নিয়েছেন লেভাকে, বল দিয়েছেন তাঁকে। কিন্তু তাঁর নেওয়া বেশির ভাগ শটই ক্রসবারের ওপর দিয়ে চলে গেছে। আর কিছু শট ঠেকিয়ে দিয়েছেন রেড বুলসের গোলকিপার।

নিউইয়র্ক রেড বুলসের মাঠ রেড বুল অ্যারেনায় গোল পেতে বার্সেলোনাকে অপেক্ষা করতে হয়েছে ৪০ মিনিট পর্যন্ত। দেম্বেলের ঠান্ডা মাথার ফিনিশিংয়ে এগিয়ে যাওয়ার পর একটু যেন চাপে পড়ে গিয়েছিল বার্সা। প্রথমার্ধের শেষ ৫ মিনিট ভালো কিছু আক্রমণ করে রেড বুলস।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনা কোচ জাভি বদলি হিসেবে মাঠে নামান জেরার্দ পিকে, সের্হি রবার্তো ও পেদ্রিকে। আর লেভানডফস্কিকে তিনি তুলে নেন ৭৩ মিনিটে। তাঁর বদলি হিসেবে মাঠে আসা মেম্ফিস ৮৭ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন