ফিফার বিধি অনুযায়ী, প্রথম ম্যাচের এক সপ্তাহ আগে খেলোয়াড় তালিকা চূড়ান্ত করার সুযোগ পাবে দলগুলো। কয়েকজন খেলোয়াড়ের জন্য অপেক্ষা করতে শেষ সময়ের সুযোগটি নিচ্ছেন আর্জেন্টাইন কোচ স্কালোনি।

এরই মধ্যে তিনি ৩১ জনের দল জমা দিয়েছেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে (এএফএ)। আর্জেন্টিনার রেডিও কন্টিনেন্টাল এবং ইএসপিএনের সাংবাদিক স্তেফান এদুল এক টুইট বার্তায় জানান, গতকাল কাতারে যাওয়ার আগে এএফএর কাছে ৩১ জনের দল দিয়ে গেছেন স্কালোনি। এই দল থেকে একজন গোলরক্ষকসহ আরও ৫ জনকে কমিয়ে ফেলবেন তিনি।

মূলত কয়েকজনের ছোটখাটো চোট এবং ডিফেন্ডার ৯ জনের বদলে ৮ জন নিয়ে একজন বাড়তি মিডফিল্ডার বা ফরোয়ার্ড যোগ করবেন কি না—এই সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছেন আর্জেন্টাইন কোচ। এরই মধ্যে গতকালই বেশ কয়েকজন খেলোয়াড়কে বিশ্বকাপ দলে থাকা নিশ্চিত করা হয়েছে।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার অভিযান শুরু হবে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘সি’ গ্রুপে দলটির অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো (২৬ নভেম্বর) ও পোল্যান্ড (৩০ নভেম্বর)।

যাঁরা আছেন ৩১ জনের দলে
গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেজ, হেরেনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো

ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্তিয়েল, ক্রিস্তিয়ান রোমেরো, হেরমান পেসেলা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, হুয়ান ফয়েত, ফাকুন্দো মেদিনা

মিডফিল্ডার: রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, জোভান্নি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, গুইদো রদ্রিগেজ, আলেহান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এজেকিয়েল পালাসিওস

ফরোয়ার্ড: থিয়াগো আলমাদা, লিওনেল মেসি, লাউতারো মার্তিনেজ, আনহেল দি মারিয়া, হুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, আনহেল কোরেয়া, হোয়াকিন কোরেয়া ও নিকোলাস গঞ্জালেস।