বিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সোমবার নারী সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ নারী ফুটবল দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।’

বিসিবি সভাপতি নাজমুল হাসানের উদ্ধৃতিও দেওয়া হয়েছে বিবৃতিতে। নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়ে বিসিবি সভাপতি বলেছেন, ‘ঐতিহাসিক অর্জন এবং দুর্দান্ত পারফরম্যান্সে গোটা জাতিকে গর্বিত করেছে নারী ফুটবল দল। তাদের চেষ্টার প্রতি সমর্থন ও প্রশংসা জানাতে আমি বিসিবির পক্ষ থেকে গোটা দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করছি। কোনো সন্দেহ নেই, সাফের এই সাফল্য দেশের নারী ও পুরুষ ক্রীড়াবিদদের নিজ নিজ খেলায় আন্তর্জাতিক ক্ষেত্রে সাফল্য এনে দেওয়ার প্রেরণা হিসেবে কাজ করবে।’

default-image

কাঠমান্ডুতে গত সোমবার দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। টুর্নামেন্টে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হন বাংলাদেশের তারকা সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ ৮ গোল করেন।

ঐতিহাসিক এই জয়ের পর থেকেই আনন্দের বন্যায় ভাসছে দেশ। মেয়েদের বরণ করে নিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রস্তুত থাকবে ছাদখোলা বাস। সেই বাসে খেলোয়াড়দের নিয়ে আনন্দ-শোভাযাত্রার মাধ্যমে মতিঝিলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে নিয়ে আসা হবে।

default-image

গতকাল মঙ্গলবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এক সভায় কর্মসূচি ঠিক করা হয়। সেই কর্মসূচিতে অবশ্য বড় কোনো চমক নেই। ফুল দিয়ে বরণ, মিষ্টিমুখ—প্রচলিত এসবই থাকছে। বিমানবন্দর থেকে মেয়েদের বহনকারী বাস কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় সরণি, তেজগাঁও, মৌচাক, কাকরাইল, আরামবাগ, মতিঝিল শাপলা চত্বর হয়ে যাবে বাফুফে ভবনে। ভবনে মেয়েদের বরণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

আজ বেলা ১টা ৫০ মিনিটে দেশের মাটিতে অবতরণ করবে বাংলাদেশ নারী ফুটবল দল।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন