৬৪ ম্যাচের গতি-প্রকৃতি বলছে, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাই হবে চ্যাম্পিয়ন। ফাইনালে মেসির গোলে হারাবে ব্রাজিলকে, গোল্ডেন বুটও জিতবেন মেসিই। বলতে পারেন, ইএ স্পোর্টসের এই ভবিষ্যদ্বাণী কেন বিশ্বাস করবেন? এমন ভবিষ্যদ্বাণী তো পশুপাখি থেকে শুরু করে কম্পিউটার, রোবট অনেকেই দেয়। কোনটা মেলে? মজাটা ঠিক এখানেই।

২০১০, ২০১৪ আর ২০১৮ বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী করেছিল ইএ স্পোর্টস। তিনটি আসরেই মিলে গিয়েছিল ভবিষ্যদ্বাণী। শিরোপা হাতে তুলেছিল ইউরোপের তিন দেশ স্পেন, জার্মানি ও ফ্রান্স। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠানটি এবার আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন দেখছে।

গ্রুপ পর্বের ভবিষ্যদ্বাণী বলছে, নিজেদের গ্রুপ থেকে সেরা হয়ে নকআউটে উঠবে ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়া ও পর্তুগাল। আর রানার্সআপ হবে ডেনমার্ক, সেনেগাল, যুক্তরাষ্ট্র, পোল্যান্ড, বেলজিয়াম, দক্ষিণ কোরিয়া, স্পেন ও সুইজারল্যান্ড।

ফাইনালে ওঠার পথে আর্জেন্টিনা হারাবে ডেনমার্ক, নেদারল্যান্ডস এবং ফ্রান্সকে। ম্যাচগুলোর ব্যবধানও বলে দেওয়া হয়েছে। ডেনিশদের বিপক্ষে ২-১, ডাচদের বিপক্ষে ১-০ আর ফরাসিদের বিপক্ষে ১-০।

অপর দিকে ব্রাজিল দ্বিতীয় রাউন্ডে দক্ষিণ কোরিয়াকে ৩-০, কোয়ার্টার ফাইনালে জার্মানিকে ৩-০ ব্যবধানে হারাবে। সেমিফাইনালে পর্তুগালের সঙ্গে নির্ধারিত সময়ে ০-০ সমতার পর টাইব্রেকার জিতে ফাইনালে উঠবে।

আর ফাইনালে গোলসহ মেসি পুরো টুর্নামেন্টে মোট ৮ গোল করবেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬ গোল করবেন মেম্ফিস দিপাই ও কিলিয়ান এমবাপ্পে। গোল্ডেন বুটের পাশাপাশি টুর্নামেন্ট-সেরা খেলোয়াড়ের গোল্ডেন বল পুরস্কারও জিতবেন পিএসজির ৩৫ বছর বয়সী এই তারকা। এ ছাড়া সেরা গোলরক্ষকের ‘গোল্ডেন গ্লোভ’ জিতবেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেজ।

এখন দেখার পালা, কতটা সত্যি হয় ইএ স্পোর্টসের ভবিষ্যদ্বাণী।