আর্জেন্টাইনদের এই দুর্দিনে যেন কাটা ঘায়ে নুনের ছিটা নিয়ে এসেছেন ব্রাজিলিয়ানরা। একের পর এক টুইটে আর্জেন্টিনা নিয়ে ট্রল ও খোঁচা মেরে যাচ্ছেন তাঁরা। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, মেসিদের ম্যাচ শেষ হওয়ার পরপরই ব্রাজিলে টুইটার ট্রেন্ডিংয়ের শীর্ষে উঠে যায় ‘আর্জেন্টিনা’।

ব্রাজিলের হলুদ-সবুজরঙা জার্সি পরে একজন নিজের হাসিমুখের ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, ‘আমার জন্য কেঁদো না আর্জেন্টিনা।’ কেউ কেউ আবার আর্জেন্টিনার পতাকাই বদলে ফেলেছেন। আর্জেন্টাইন পতাকার মধ্যে থাকা সূর্যের জায়গায় জুড়ে দিয়েছেন কান্নার ইমোজি।

একজনের ক্যাপশনে ছিল ব্রাজিলিয়ান শব্দ ‘জেবরা’র ব্যবহার, যেটার অর্থ ‘অঘটন’। তিনি লিখেছেন, ‘বিশ্বকাপে একটা জেবরা বড় ঘটনা, আর আর্জেন্টিনার ক্ষেত্রে একটা জেবরা অবিশ্বাস্য বড় ঘটনা।’ অন্য একজনের টুইট, ‘আর্জেন্টিনার অপরাজেয় যাত্রা থেমে গেল বিশ্বকাপে প্রথম ম্যাচের জেবরা দিয়ে।’ একজন ব্রাজিলিয়ান ফুটবল–ভক্তের জন্য এর চেয়ে চমৎকার সকাল আর কীভাবে হয়!

তবে সবাই যে শুধু আর্জেন্টিনাকে আক্রমণ করার সুযোগ কাজে লাগিয়েছেন, তা নয়। কেউ কেউ ব্রাজিলের কথা ভেবে সাবধানও। তেমনই একজন আর্জেন্টাইন ট্রলকারীদের উদ্দেশে লিখেছেন, ‘এবার থামো, শান্ত হও। আগামীকাল ব্রাজিল খেলবে। ওরাও কিন্তু ফেবারিট!’

ব্রাজিল তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে আগামীকাল সার্বিয়ার বিপক্ষে। নিকট অতীতে বিশ্বকাপে অঘটনের শিকার হওয়ার যন্ত্রণা ব্রাজিলেরও আছে। ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ১-৭ গোলে বিধ্বস্ত হয়েছিল ব্রাজিল। সেই ম্যাচের দিকে ইঙ্গিত করে এক ব্রাজিলিয়ানের টুইট, ‘আর্জেন্টিনার হার বড় অঘটন হতে পারে, কিন্তু আমাদের সবচেয়ে বড় লজ্জার ঘটনা তো স্মরণও করা যায় না, তা–ই নয় কি!