অ্যান্ড্রয়েড মুঠোফোনে বাড়ির ছবি ঝাপসা করার জন্য প্রথমে গুগল ম্যাপস অ্যাপে প্রবেশ করে ওপরে থাকা সার্চ বারে বাড়ির ঠিকানা লিখতে হবে। এবার নিচের বাঁ দিকে থাকা স্ট্রিট ভিউয়ে ট্যাপ করলে গুগল ম্যাপসে থাকা বাড়িটির ছবি দেখা যাবে। এরপর ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে রিপোর্ট আ প্রবলেম অপশনে ক্লিক করলেই ইমেজ প্রিভিউয়ে অপশনে একটি লাল রঙের স্কয়ার মার্ক বক্স পাওয়া যাবে। বক্সটি দিয়ে বাড়ির ছবি নির্দিষ্ট করে রিকোয়েস্ট ব্লারিং অপশন থেকে মাই হোম নির্বাচন করতে হবে। এরপর বাড়ির ছবি কেন ঝাপসা করতে চান, সে বিষয়ে সংক্ষেপে লিখে নিজের ই–মেইল ঠিকানা এবং ক্যাপচা কোড ব্যবহার করে সাবমিট করতে হবে। আপনার পরিচয় যাচাই করে বাড়ির ছবি ঝাপসা করে দেবে গুগল।

কম্পিউটার থেকে গুগল ম্যাপসে থাকা বাড়ির ছবি ঝাপসা করার জন্য গুগল ম্যাপস চালু করে সার্চ বার থেকে বাড়ির ঠিকানা লিখে সার্চ করতে হবে। এবার স্ট্রিট ভিউয়ে অপশনে প্রবেশ করে বাড়ির ছবির পাশে ক্লিক করতে হবে। ওপরে থাকা তিনটি ডট মেনু থেকে রিপোর্ট আ প্রবলেম অপশনে ক্লিক করলেই লাল রঙের স্কয়ার মার্ক বক্স পাওয়া যাবে। লাল রঙের স্কয়ার মার্ক দিয়ে বাড়ি চিহ্নিত করে রিকোয়েস্ট ব্লারিং সেকশন থেকে মাই হোম অপশন নির্বাচন করতে হবে। এরপর বাড়ির ছবি কেন ঝাপসা করতে চান, সে বিষয়ে সংক্ষেপে লিখে নিজের ই–মেইল ঠিকানা থেকে আবেদন জমা দিতে হবে।

উল্লেখ্য, গুগল ম্যাপসে থাকা বাড়ির ছবি একবার ঝাপসা হয়ে গেলে তা আগের অবস্থানে ফিরিয়ে আনা যায় না। শুধু তা–ই নয়, স্যাটেলাইট ভিউয়ের কোনো ছবি ঝাপসা করা যায় না গুগল ম্যাপসে।