এল নতুন স্মার্টফোন টেকনো ক্যামন আই ফোর

ক্যামন আই ৪
ক্যামন আই ৪

ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রিমিয়াম ব্র্যান্ড টেকনো বাজারে এনেছে নতুন স্মার্টফোন ক্যামন আই ফোর। ফোনটির উল্লেখযোগ্য ফিচার হচ্ছে পেছনে তিনটি ক্যামেরা, ৬ দশমিক ২ ইঞ্চির ডট-নচ ডিসপ্লে ও প্রিমিয়াম বিল্ড কোয়ালিটি। ট্রানশানের দাবি, এপ্রিলের প্রথম সপ্তাহে বাজারে আসা ক্যামন আই ফোর ভালো সাড়া ফেলেছে।

বাজারে দুটি সংস্করণে পাওয়া যাবে ক্যামন আই ফোর। এর মধ্যে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ সংস্করণটির দাম ১২ হাজার ৯৯০ টাকা এবং ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণটির দাম ১৭ হাজার ৯৯০ টাকা।

ট্রানশান কর্তৃপক্ষ জানিয়েছে, ক্যামন আই ফোরে কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি দেওয়া হয়েছে মাঝে, যাতে আছে লো-লাইট প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল, যা ১ দশমিক ৮ অ্যাপারচারের কারণে পরিচ্ছন্ন ছবি তুলতে পারে। ওপরে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স ব্যবহার করা হয়েছে, যা ১২০ ডিগ্রি ওয়াইড ছবি তুলতে সাহায্য করে। নিচে ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা রয়েছে। এর সেলফি ক্যামেরা কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ১৬ মেগাপিক্সেল সেন্সরযুক্ত। 


৬.২ ইঞ্চি আইপিএস এলসিডির ফোনটি ৭.৯ মিলিমিটার পুরু। ৩ জিবি সংস্করণের ফোনটিতে ব্যবহৃত হয়েছে মিডিয়াটেক এ২২ প্রসেসর। ৪ জিবি সংস্করণে রয়েছে হেলিও পি২২। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমচালিত ফোনে টেকনোর নিজস্ব ইউজার ইন্টারফেস হাই-ওএস ব্যবহৃত হয়েছে। ক্যামন আই ফোর ব্যাটারি ৩৫০০ মিলি-অ্যাম্পিয়ারের। ডুয়েল সিমের ফোনটি ফোরজি, থ্রিজি, টুজি নেটওয়ার্ক সমর্থন করে।