প্রিমো এস সেভেনের নতুন সংস্করণ বাজারে

প্রিমো এস সেভেন স্মার্টফোন। ছবি: সংগৃহীত
প্রিমো এস সেভেন স্মার্টফোন। ছবি: সংগৃহীত

প্রিমো এস সেভেন স্মার্টফোনের নতুন সংস্করণ বাজারে আনল দেশি প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। নতুন সংস্করণে হ্যান্ডসেটটির র‍্যাম এবং ইন্টারনাল স্টোরেজ বাড়ানো হয়েছে। এতে রয়েছে নচ-ডিসপ্লে, এআই সমৃদ্ধ ট্রিপল ক্যামেরা, শক্তিশালী অক্টাকোর প্রসেসর আর ব্যাটারিসহ আকর্ষণীয় সব ফিচার। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রমসমৃদ্ধ নতুন সংস্করণটিতে বাণিজ্য মেলায় ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

ওয়ালটন সেলুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান বলেন, প্রিমো এস সেভেন এর আগে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমে বাজারে ছাড়া হয়েছিল। বাজারে আসার পর হ্যান্ডসেটটি গ্রাহকপ্রিয় হয়। এখন নতুন র‍্যাম ও রম বাড়িয়ে ফোনটির নতুন সংস্করণ বাজারে ছাড়া হয়েছে। নতুন সংস্করণটির দাম ১৫ হাজার ৬৯৯ টাকা। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমের আগের সংস্করণটির দাম ১৪ হাজার ৯৯৯ টাকা।

এই ফোনে ব্যবহৃত হয়েছে ৬.২৬ ইঞ্চির ১৯: ৯ রেশিওর ইউ-নচ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজল্যুশন ১৫২০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচড় রোধী ২.৫ডি কার্ভড গ্লাস। ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ৬৪ বিটের ২.০ গিগাহার্টজ গতির অক্টাকোর প্রসেসর।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ ২.০ অ্যাপারচার-সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তির ১২, ১৩ এবং ২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা। এর ১২ মেগাপিক্সেল ক্যামেরায় রয়েছে সনি আইএমএক্স ৪৮৬ সেন্সর। ১৩ মেগাপিক্সেল আরেকটি ক্যামেরা থাকায় ১২০ ডিগ্রি সুপার ওয়াইড-অ্যাঙ্গেলে ছবি তোলা যাবে। ২ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরায় রয়েছে ডেপথ সেন্সর। সেলফির জন্য সামনে রয়েছে পিডিএএফ প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩৯০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেকটিভিটি হিসেবে আছে ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ভার্সন ২, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। ফোনটির ডুয়েল সিমে ফোর-জি নেটওয়ার্ক সমর্থন করে।

দেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ পরিবর্তন সুবিধা। স্মার্টফোন কেনার এক মাসের মধ্যে কোনো সমস্যা হলে তা বদলে দেওয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।