ঈদ বাজার

ঈদ বাজার

চট্টগ্রামে ঈদবাজার

এবার ৩৫ শতাংশ ব্যবসা হয়েছে

করোনার কারণে গত বছর ঈদের বাজার জমেনি। সেই ধাক্কা সামলে এ বছর ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা ছিল ব্যবসায়ীদের। তাই রোজা শুরুর আগেই ব্যবসায়ীরা পণ্য সংগ্রহ করে দোকানে তুলেছিলেন।

এবার ৩৫ শতাংশ ব্যবসা হয়েছে

শেয়ারবাজার

ঈদের পরেও চাঙা বাজার

ঈদুল ফিতরের পর প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে গত এক যুগের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে গতকাল রোববার। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ৪১৮ কোটি টাকার লেনদেন হয়েছে।

ঈদের পরেও চাঙা বাজার

ঈদ ট্রেন্ড রিভিউ ২০২১

ক্রেতার মনোভাবে পরিবর্তন জরুরি

বড় কোনো উপলক্ষ সামনে রেখেই ফ্যাশন ট্রেন্ড তৈরি হয়। আন্তর্জাতিক ক্ষেত্রে ফ্যাশন ব্র্যান্ডগুলোই সেই দায়িত্ব পালন করে। আমাদের এখানে বিষয়টা উল্টো। এখানে ক্রেতাদের মনোভাবকে গুরুত্ব দিয়েই পণ্য তৈরি করা হয়। ...

প্রতীকী ছবি

রাত পোহালেই ঈদ

ঈদ ঘিরে যে আনন্দ-উচ্ছাস থাকার কথা তা এবারও গত বছরের মতো ম্লান করে দিয়েছে মহামারি করোনাভাইরাস। মহামারি মোকাবিলায় ও সংক্রমণের বিস্তার রোধে সরকারের নির্দেশনায় এবার খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে ...

রাত পোহালেই ঈদ

জমজমাট লাকেম্বা

সিডনির বাঙালিপাড়ায় চাঁদরাত

রমজান মাসজুড়েই সিডনির বাঙালিপাড়া ল্যাকেম্বা ছিল জমজমাট। প্রায় প্রতিদিন সিডনির আশপাশের প্রবাসী বাংলাদেশিরা ছুটে এসেছেন এখানে। ইফতারের পর শুরু হয়ে ঈদের কেনাকাটা, চলে গভীর রাত পর্যন্ত।

রমজান মাসজুড়েই ল্যাকেম্বা ছিল জমজমাট

অর্ধেক দামে বা বিনা মূল্যে পণ্য মেলে যে বাজারে

ভয়ে ভয়ে একটি স্টলে গিয়ে জানতে চান, টাকা না থাকলে তাঁকে পণ্য দেওয়া হবে কি না। স্টলের কর্মীরা বিনা মূল্যে সব পণ্য তাঁর ব্যাগে ভরে দেন। এতে আছিয়া বেগম মহাখুশি।

 অর্ধেক দামে বা বিনা মূল্যে পণ্য মেলে যে বাজারে

ঈদ বেচাকেনা

টিকে থাকার কিছুটা রসদ পেলেন ব্যবসায়ীরা

মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধির পাশাপাশি ঈদের অর্থনীতি প্রতিবছরই বড় হচ্ছিল। রাজনৈতিক অস্থিরতা না থাকায় ব্যবসায়ীরাও ছিলেন স্বস্তিতে। তবে সেই স্বস্তি কেড়ে নেয় করোনাভাইরাস

টিকে থাকার কিছুটা রসদ পেলেন ব্যবসায়ীরা

রংপুরের বেনারসিপল্লি

ঈদের বিক্রি এবারও জমল না

এবারও জমল না রংপুর বেনারসিপল্লির ঈদের বাজার। গত কয়েক দিনে সেখানে ক্রেতাদের ভিড় নেই বললেই চলে। ফলে পরপর দুই বছরের দুই ঈদুল ফিতরের ব্যবসা মার খাওয়ায় অনেকটা দিশেহারা হয়ে পড়েছেন পল্লির ব্যবসায়ীরা।

ঈদের বিক্রি এবারও জমল না
আরও