দুর্ভোগ

পাবনা পৌরসভা

নিষ্কাশনের নালা ভরাট হয়ে জলাবদ্ধতা, দুর্ভোগ

টানা কয়েক দিনের বৃষ্টির ফলে গতকাল শনিবার পাবনা পৌরসভা এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এদিন শহরের বেশ কিছু এলাকায় পানি জমে রাস্তা ও বাড়ির প্রধান ফটক ডুবে যায়। নিচু এলাকার অনেক বাড়ির নিচতলায়ও পানি জমে। ...

নিষ্কাশনের নালা ভরাট হয়ে জলাবদ্ধতা, দুর্ভোগ

দশমিনায় বাঁধ ভেঙে জোয়ারের পানিতে ১১ গ্রামের মানুষের দুর্ভোগ

জোয়ার এলেই পটুয়াখালীর দশমিনা উপজেলার রণগোপালদি ইউনিয়নের ১১টি গ্রামের নিচু এলাকা ও রাস্তাঘাট তলিয়ে যায়। এ কারণে এসব গ্রামের মানুষের সমস্যা হচ্ছে।

ঘুর্নিঝড় ইয়াসের প্রভাবে বাঁধের কয়েকটি স্থান ভেঙে গেছে। বাঁধের এসব অংশ দিয়ে জোয়ারের সময় পানি ঢুকে ১১ টি গ্রামের নিচু এলাকা প্লাবিত হয়। মঙ্গলবার পটুয়াখালীর দশমিনা উপজেলার বুড়িকান্দা গ্রামে

আশাশুনির প্রতাপনগর

বাঁধ সংস্কার হয়নি, বৃষ্টিতে ভোগান্তি আরও বেড়েছে

এই ইউনিয়নের নয়টি গ্রামের মানুষ কার্যত পানিবন্দী হয়ে আছে। ভোগান্তিতে রয়েছে এখানকার অন্তত ২০ হাজার মানুষ। খাবারসহ সুপেয় পানির জন্য তাঁদের কষ্টের সীমা নেই।

রাস্তাঘাট পানিতে ডুবে থাকায় লোকজনকে চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। গত বুধবার আশাশুনির প্রতাপনগর বাজার এলাকায়।

রাজবাড়ী পৌরসভা

বিদ্যুতের খুঁটিতে আটকে আছে চার লেনের কাজ, ভোগান্তি

রাজবাড়ী শহরের পৌর এলাকায় সড়কের চার কিলোমিটার চার লেনে উন্নীত করার কাজ চলছে ধীরগতিতে। ইতিমধ্যে কাজের মেয়াদ বাড়ানো হয়েছে তিনবার। ঠিকাদারি প্রতিষ্ঠান বলছে, সড়কের মধ্যে খুঁটি থাকায় কাজ শেষ করতে দেরি ...

সড়কে খুঁটি থাকায় সম্প্রসারণের কাজ ধীরগতিতে চলছে। সম্প্রতি রাজবাড়ী পৌরসভার চরলক্ষ্মীপুরের তালতলা এলাকায়।

মতামত

জলে ভাসা পদ্ম আমি…

চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসন সহজ কোনো কাজ যে নয়, তা সবাই বোঝে। দায়িত্বপ্রাপ্তরা তাই বারবার ‘সময়সাপেক্ষ’ কথাটার পুনরুক্তি করেছেন। কিন্তু কত সময় লাগবে, তা কখনো নির্দিষ্ট করে বলেননি।

জলে ভাসা পদ্ম আমি…

রংপুর মেডিকেলে বার্ন ইউনিটের সব এসি চালু হলো, রোগীদের স্বস্তি

গণপূর্ত বিভাগ রংপুর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন বলেন, সময়মতো হাসপাতাল কর্তৃপক্ষ চিঠি দিয়ে জানালে হয়তো আরও আগে এসব ঠিক হয়ে যেত।

রংপুর মেডিকেলে বার্ন ইউনিটের সব এসি চালু হলো, রোগীদের স্বস্তি

ওয়েবিনারে বক্তারা

ড্যাপের পরিকল্পনা হয়, বাস্তবায়ন হয় না

একটু বৃষ্টি হলেই ডুবে যায় ঢাকা। চট্টগ্রামও বেহাল। অথচ শহরের খালসহ অন্য জলপথগুলো দখল ও আবর্জনামুক্ত থাকলে এ সমস্যা এড়ানো যেত।

ড্যাপের পরিকল্পনা হয়, বাস্তবায়ন হয় না

দেড় কিলোমিটার সড়কের ভোগান্তি নিয়ে শিক্ষার্থীদের দেয়াললিখন

ওই সড়কের বৃক্ষিতলা থেকে গ্রামে যাওয়ার দেড় কিলোমিটার সড়ক। সড়কটি ২০ বছর আগে ইট দিয়ে সংস্কার করা হয়। গত ১৫ বছরে তা–ও ভেঙে নষ্ট হয়ে গেছে। কোনো গাড়ি, রিকশা, ভ্যান সড়কটি দিয়ে গ্রামে যেতে পারে না।

দেড় কিলোমিটার সড়কের ভোগান্তি নিয়ে শিক্ষার্থীদের দেয়াললিখন
আরও