সাবেক ওসি প্রদীপের বিরুদ্ধে মামলা করবে দুদক

ওসি প্রদীপসহ তিনজনকে শুক্রবার সিনহা হত্যার ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়
প্রথম আলো ফাইল ছবি

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডে আলোচিত টেকনাফ থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ ও তাঁর স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁদের বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও পাচারের অভিযোগ আনা হবে মামলায়।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য মামলা দায়েরের সিদ্ধান্তের কথা আজ রোববার গণমাধ্যমকে জানান।

দুদক সূত্র জানায়, টেকনাফ থানার সাবেক অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ (ওসি) ও তাঁর স্ত্রী চুমকি কারণ-এর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধান করেন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজউদ্দিন। তাঁর অনুসন্ধান প্রতিবেদনের ভিত্তিতে প্রদীপ কুমার দাশ (ওসি) ও তাঁর স্ত্রী চুমকি কারণ-এর বিরুদ্ধে শিগগির মামলা দায়ের করার সিদ্ধান্ত হয়।

অভিযোগে বলা হয়েছে, প্রদীপ কুমার দাশ (ওসি) ও তাঁর স্ত্রী চুমকি একে অপরের সহযোগিতায় ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। একই সঙ্গে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণভাবে তিন কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করেন। তাঁদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনে চট্টগ্রামে মামলাটি দায়ের করা হবে।