ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক

ম্যারাডোনার মৃত্যুতে শুধু আর্জেন্টিনাতেই নয়, সারা বিশ্বে ফুটবলপ্রেমীদের মধ্যে শোক নেমে এসেছেছবি: এএফপি

ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোকে মুহ্যমান আর্জেন্টিনা। দেশটিতে ইতিমধ্যে তিন দিনের রাষ্ট্রীয় শোক শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

আর্জেন্টিনায় নিজ বাড়িতে গতকাল বুধবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

আরও পড়ুন

ম্যারাডোনার মৃত্যুতে শুধু আর্জেন্টিনাতেই নয়, সারা বিশ্বে ফুটবলপ্রেমীদের মধ্যে শোক নেমে এসেছে। দেশে দেশে ভক্তরা ফুটবলের এই জাদুকরকে নানাভাবে স্মরণ করছেন। তাঁর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাচ্ছেন।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ গতকালই দেশটিতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন।

আরও পড়ুন

প্রেসিডেন্টের দপ্তর থেকে এ বিষয়ে গতকাল একটি বিবৃতি দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়, ম্যারাডোনার মৃত্যুর দিন থেকেই তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন প্রেসিডেন্ট।

আরও পড়ুন

আর্জেন্টিনার প্রেসিডেন্ট বলেছেন, তিনি ম্যারাডোনার মৃত্যুর খবরটি যখন পান, তখন বিশ্বাসই করতে পারছিলেন না। আর্জেন্টিনার মানুষ সবচেয়ে বাজে খবরটি পেল।

আলবার্তো ফার্নান্দেজ বলেন, তিনি বিপর্যস্ত। অবিশ্বাস্য রকমের দুঃখভারাক্রান্ত। তিনি ম্যারাডোনার পরিবারের সঙ্গে কথা বলার চেষ্টা করছেন।

আর্জেন্টিনার প্রেসিডেন্টের সরকারি বাসভবনে ম্যারাডোনার মরদেহ রাখা হবে।

আরও পড়ুন

সেখানে তাঁর প্রতি রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানো হবে। রাষ্ট্রীয়ভাবে সম্পন্ন হবে শেষকৃত্যের আনুষ্ঠানিকতা।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, ম্যারাডোনার মরদেহের ময়নাতদন্ত হবে। তাঁর মৃত্যুর কারণ নিশ্চিতভাবে নির্ধারণের জন্য এই ময়নাতদন্ত করা হবে। তবে তাঁর মরদেহে সহিংসতার কোনো চিহ্ন নেই। সব আলামত বলছে, তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে।

আরও পড়ুন