Thank you for trying Sticky AMP!!

আদালতে সম্রাট, আজ রিমান্ড শুনানি

ঢাকার আদালতে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ঢাকা, ১৫ অক্টোবর। ছবি: তানভীর আহম্মেদ

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে কারাগার থেকে ঢাকার আদালতে হাজির করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টা ৪৫ মিনিটে প্রিজন ভ্যানে করে তাঁকে আদালতে আনা হয়।

আদালত সূত্র বলছে, রমনা থানার পৃথক দুই মামলায় সম্রাটকে রিমান্ডে নেওয়ার আবেদনের ওপর আজ শুনানির দিন রয়েছে। সম্রাটকে রাখা হয়েছে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায়।

আদালতে গিয়ে দেখা যায়, সম্রাটের সমর্থকেরা আদালতের সামনে স্লোগান দিচ্ছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য আদালতে মোতায়েন করা হয়েছে। ৬ অক্টোবর সম্রাট ও তাঁর এক সহযোগী যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে তাঁদের ঢাকায় আনা হয়।

এরপর র‌্যাব সম্রাটকে নিয়ে তাঁর কাকরাইলের কার্যালয়ে অভিযান চালায়। সম্রাটের কার্যালয়ে ক্যাঙারুর দুটি চামড়া, মাদকদ্রব্য ও অস্ত্র পাওয়া যায়। এ ঘটনায় র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেদিন তাঁকে ছয় মাসের কারাদণ্ড দেন। আটকের সময় মদ্যপ থাকায় সম্রাট ও আরমানকে ছয় মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে সম্রাটের বিরুদ্ধে মাদকদ্রব্য ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা করে। সেই মামলায় ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। একই সঙ্গে সম্রাটকে দুই মামলায় ২০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। আজ এই আবেদনের ওপর শুনানি হওয়ার কথা। এ ছাড়া সম্রাটের সহযোগী ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহসভাপতি এনামুল হক আরমানকে রমনা থানার মাদক মামলায় গ্রেপ্তার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত। তাকেও ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ। আদালত। আদালত সূত্র বলছে, এনামুল হক আরমানকেও আজ আদালতে আনা হয়েছে।