Thank you for trying Sticky AMP!!

আহত এসি ল্যান্ড নাজিবকে ঢাকা সিএমএইচে স্থানান্তর

নাজিব হাসান

যশোরের ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী নাজিব হাসানকে (৩২) উন্নত চিকিৎসার জন্য আজ বুধবার সকাল ১০টার দিকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে।

গত ২৯ মার্চ ঝিকরগাছায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য অভিযান পরিচালনার সময় একটি দ্রুতগতির মোটরসাইকেল তাঁকে ধাক্কা দেয়। এতে তাঁর ডান পায়ের হাড় ভেঙে যায়।

আহত নাজিবকে প্রথমে যশোর পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে গত সোমবার রাতে তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক অনাদি রঞ্জন মণ্ডল বলেন, ‘৩১ মার্চ সব ধরনের পরীক্ষা–নিরীক্ষা করা হয় নাজিবের। তাঁর পা ভাঙার সমস্যাকে আমরা ততটা গুরুতর হিসেবে দেখছি না। অপারেশন করলে এটা ঠিক হয়ে যাবে। কিন্তু সেদিনের আঘাতে তাঁর শরীরে প্যানক্রিয়াটাইটিস বা অগ্ন্যাশয়ে প্রদাহ দেখা দিয়েছে, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। প্রচণ্ড পেটে ব্যথা হচ্ছে নাজিবের। যেকোনো সময় সিসিইউ বা আইসিইউ দরকার হতে পারে। তাই উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।’

জানা গেছে, ওই ঘটনার পর মোটরসাইকেলচালক যানটি ফেলে রেখে পালিয়ে যান। তাঁকে শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

কাজী নাজিব হাসান ফরিদপুর শহরের ঝিলটুলী মহল্লার দক্ষিণ কালীবাড়ি এলাকার বাসিন্দা কাজী গোলাম মহিউদ্দিন তসলিমের ছেলে ও শহীদ মুক্তিযোদ্ধা কাজী সালাউদ্দিনের ভাতিজা। নাজিব ৩৩তম বিসিএসে চিকিৎসক হিসেবে ফরিদপুর জেনারেল হাসপাতালে কর্মজীবন শুরু করেন। পরে ৩৫তম বিসিএসে তিনি প্রশাসন ক্যাডারে যোগ দেন।