Thank you for trying Sticky AMP!!

আড়াইহাজারে হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার প্রকৌশলী গোলাম সারোয়ার রাজীব হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আনিসুর রহমান আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

দণ্ড পাওয়া আসামিরা হলেন আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের পুরিন্দা গ্রামের রুবেল মিয়া ও তাঁর সহযোগী খুলনা জেলার ফুলতলা থানার দামুড়দর গ্রামের খায়রুল বাশার।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ওয়াজেদ আলী খোকন প্রথম আলোকে বলেন, প্রকৌশলী গোলাম সারোয়ার হত্যা মামলার রায়ে আদালত দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

এদিকে আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করে নিহত রাজীবের বাবা গোলাম হোসেন প্রথম আলোকে বলেন, ‘এ রায়ে আমরা সন্তুষ্ট নই। আমরা ছেলে হত্যায় ন্যায়বিচার পাইনি। আমরা আসামিদের সর্বোচ্চ শাস্তির আশা করেছিলাম। আমরা উচ্চ আদালতে আপিল করব।’

প্রসঙ্গত, ২০১৬ সালে ঈদের আগের দিন ৫ জুলাই বিকেলে আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের পুরিন্দায় বাড়ির সামনে থেকে অপহরণ করা হয় রাজীবকে। পরদিন কুমিল্লার গৌরীপুরের পেন্নাই এলাকা থেকে পুলিশ পরিচয়হীন অবস্থায় রাজীবের লাশ উদ্ধার করে। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে রাজীবের ছবি দেখে তাঁর বাবা গোলাম হোসেন ছেলের লাশ শনাক্ত করেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে আড়াইহাজার থানায় হত্যা মামলা করেন। এরপর গোয়েন্দা পুলিশ ওই মামলার তদন্ত করতে গিয়ে নিহত ব্যক্তির চাচাতো ভাই রুবেল মিয়া ও খায়রুল বাশারকে হত্যাকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পায়। পরে গোয়েন্দা পুলিশ ওই দুজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। পারিবারিক কলহ ও জমিসংক্রান্ত দ্বন্দ্বের জেরে রাজীবকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।