Thank you for trying Sticky AMP!!

ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন বিদ্যা সিনহা মিম

বাংলাদেশে ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব নিলেন বিদ্যা সিনহা সাহা মিম

বাংলাদেশে জাতিসংঘের আন্তর্জাতিক শিশু তহবিলের (ইউনিসেফ) জাতীয় শুভেচ্ছাদূত হলেন মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। আজ বৃহস্পতিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে  ইউনিসেফের সঙ্গে  চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে শুরু হলো মিমের নতুন দায়িত্ব গ্রহণ।

ইউনিসেফের শুভেচ্ছাদূত হওয়ার মধ্য দিয়ে জনপ্রিয়তা আর জোরালো কণ্ঠস্বর কাজে লাগিয়ে বিশ্বের বিভিন্ন দেশে শিশু অধিকার রক্ষায় কাজ করা কর্মীদের সঙ্গে যুক্ত হলেন মিম। আগামী দুই বছর দায়িত্বে থাকবেন মিম।

অনুষ্ঠানের শুরুতে নতুন শুভেচ্ছাদূতকে গণমাধ্যমকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট। ইয়েট বলেন, মিম তাঁর অসীম প্রাণশক্তি ও উদ্যম নিয়ে বাংলাদেশের সবচেয়ে অবহেলিত শিশুদের জন্য কাজ করবেন। বাংলাদেশে শিশুশ্রম অনেক বেশি উল্লেখ করে ইয়েট বলেন, শিশু নির্যাতনের ঘটনাও হরহামেশা ঘটে বলেই আরও বেশি সচেতনতা তৈরি প্রয়োজন। তাদের সুরক্ষা, অধিকার আদায়ে ইউনিসেফের হয়ে মিম দায়িত্ব পালন করবেন।

এরপর বক্তব্য দেন মিম। তিনি বলেন, বাংলাদেশে বিপুল শিশু এখনো তাদের অধিকার থেকে বঞ্চিত। সহিংসতা, শিশুশ্রম ও বাল্যবিবাহের শিকার হচ্ছে। এর বিরুদ্ধে সোচ্চার হওয়া প্রত্যেকের কর্তব্য। সেই দায়িত্বটি পালন করতে ইউনিসেফের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। শুভেচ্ছাদূত হিসেবে তিনি বিভিন্ন সচেতনতামূলক প্রচারে অংশ নেবেন।

বক্তব্য শেষে ইউনিসেফের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। আশিকুর রহমানের সঞ্চালনায় আয়োজিত এই পরিচিত অনুষ্ঠানের শেষ পর্ব ছিল গণমাধ্যমকর্মীদের প্রশ্নোত্তর পর্ব। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মিম বলেন, দায়িত্ব পালনে ইউনিসেফের হয়ে দেশের যেকোনো প্রান্তে যাবেন তিনি।

বিদ্যা সিনহা সাহা মিম বাংলাদেশে ইউনিসেফের জাতীয় দূত আরিফা পারভিন জামান মৌসুমী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, জুয়েল আইচের সঙ্গে যুক্ত হলেন।