Thank you for trying Sticky AMP!!

উত্ত্যক্তের দায়ে তরুণের ৬ মাসের কারাদণ্ড

প্রতীকী ছবি। এএফপি

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় এক কলেজছাত্রীকে উত্ত্যক্ত করায় সুমন মিয়া (২০) নামের এক তরুণকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার বিকেলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন প্রথম শ্রেণির নির্বাহী হাকিম ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া ছিদ্দিকা। দণ্ডপ্রাপ্ত সুমনকে গতকাল বিকেলেই কুমিল্লা জেলহাজতে পাঠানো হয়।

সুমন মিয়া কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার জিরুইন গ্রামের বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সুমন মিয়া এক কলেজছাত্রীকে অনেক দিন ধরে উত্ত্যক্ত করে আসছিলেন। তাঁর কাছে মেয়েটির বিভিন্ন ছবিও রয়েছে। ওই ছবিগুলো দিয়ে ওই ছাত্রীকে হয়রানি করতেন সুমন। বিষয়টি নিয়ে এলাকায় একাধিকবার সালিস-বৈঠক হলেও সুমন মিয়ার কাছ থেকে রেহাই পাচ্ছেন না ওই কলেজছাত্রী। পরে বাধ্য হয়ে তিনি কুমিল্লা পুলিশ সুপারের কার্যালয়ে লিখিত অভিযোগ করেন।

ব্রাহ্মণপাড়া থানা-পুলিশ গতকাল বৃহস্পতিবার সুমন মিয়াকে তাঁর বাড়ি থেকে আটক করেন। বিকেলে তাঁকে প্রথম শ্রেণির নির্বাহী হাকিম ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে ইউএনওর ভ্রাম্যমাণ আদালতে দোষ স্বীকার করায় সুমন মিয়াকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। গতকাল বিকেলেই তাঁকে কুমিল্লা জেলহাজতে পাঠিয়েছেন পুলিশ।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া ছিদ্দিকা বলেন, সুমন মিয়া দীর্ঘদিন ধরে মেয়েটিকে উত্ত্যক্ত করে আসছিলেন। সুমন মিয়া ভ্রাম্যমাণ আদালতের কাছে দোষ স্বীকার করেছেন।