Thank you for trying Sticky AMP!!

এফ আর টাওয়ার থেকে বেরিয়ে জাহাঙ্গীর বললেন...

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারের নিরাপত্তাপ্রহরী জাহাঙ্গীর আলম। তিনি ২২ তলা ভবনের ছাদে থাকেন। সেখানেই এ ভবনের নিরাপত্তাপ্রহরীদের থাকার জায়গা। আজ ডিউটি না থাকায় বেলা একটায় যখন আগুন লাগে, তখন ২২ তলার ছাদেই ছিলেন।

আগুন লাগার কথা জেনেই নিচে নামার চেষ্টা করেন জাহাঙ্গীর। কিন্তু নবম তলায় পৌঁছেই তীব্র গরম অনুভব করেন। এরপর তিনি ছাদে গিয়ে পাশের আহমেদ টাওয়ারে চলে যান। দুটো ভবন একেবারে লাগোয়া। তাই লাফ দিয়েই সেখানে চলে যান জাহাঙ্গীর। গিয়ে দেখেন, ওই ভবনেরও লিফট বন্ধ। এরপর তিনি সিঁড়ি ভেঙেই নামেন।

জাহাঙ্গীর বললেন, ‘সাত ও আট তলায় আগুন লাগছে বইল্যা মনে হয়। পরে এইটা নয়তলায় গিয়া লাগে।’ ২২ তলার এফ আর টাওয়ারের প্রায় সবকটিতেই কোনো না কোনো অফিস এবং নিচের দুটি তলায় দোকান আছে বলে তিনি জানান।

জাহাঙ্গীর বলেন, আজ সপ্তাহের শেষ কর্মদিবস। যেকোনো কর্মদিবসে অন্তত হাজারখানেক লোক এই ভবনে থাকেন। তাঁর ভাষ্য, এফ আর টাওয়ারে তিনটি লিফট আছে। প্রতি লিফটে ১২ জন উঠতে পারে। জরুরি সিঁড়ি আছে দুটি। বেসমেন্টে পার্কিং আছে।

বিকেল পাঁচটার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এফ আর টাওয়ারের চারপাশে হাজারো মানুষের ভিড়। এরই মধ্যে চলছে উদ্ধার। আগুন লাগার পর ভবন থেকে আহত লোকদের নিয়ে ইতিমধ্যে কয়েকটি অ্যাম্বুলেন্স চলে গেছে বিভিন্ন হাসপাতালের দিকে।