Thank you for trying Sticky AMP!!

এসি থেকে আগুন লেগে দুই সন্তানসহ স্বামী-স্ত্রী দগ্ধ

আগুন। প্রতীকী ছবি

রাজধানীর কাঁঠালবাগান এলাকায় একটি ফ্ল্যাটে এসি থেকে আগুন লেগে একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। দগ্ধদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আজ সোমবার ভোর সোয়া পাঁচটার দিকে কাঁঠালবাগানের চারতলা একটি ভবনের দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে এই ঘটনা ঘটে। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে এই তথ্য জানা গেছে।

দগ্ধ চারজন হলেন মনিরুজ্জামান লিটন (৪২), তাঁর স্ত্রী মারিয়া ফেরদৌস (২৭), মেয়ে লাইভা (৯) ও ৯ মাস বয়সী ছেলে লিভান। মনিরুজ্জামান পেশায় জাদুশিল্পী বলে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মনিরুজ্জামানের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসা কর্মকর্তা পার্থ শংকর পাল বলেন, সকাল সোয়া ছয়টার দিকে দগ্ধ অবস্থায় চারজনকে হাসপাতালে আনা হয়। মনিরুজ্জামানের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। এ ছাড়া মারিয়ার ২৭ শতাংশ, লাইভার ১৭ শতাংশ ও লিভানের ৭ শতাংশ পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা রায়হানুল আশরাফ বলেন, ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয় লোকজন দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা রায়হানুল আশরাফ বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এসির মাধ্যমে ফ্ল্যাটে আগুন লাগে। আগুন খুব বেশি সময় স্থায়ী ছিল না। এসির চারপাশে কালো পোড়া দাগ দেখা গেছে। তবে এসি বিস্ফোরিত হয়নি। বিস্ফোরণ হলে জানালা বা দরজা ভেঙে যেত।