Thank you for trying Sticky AMP!!

কুচকাওয়াজে অংশ নিতে নয়াদিল্লিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদল

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদলটি ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ উড়োজাহাজে নয়াদিল্লিতে পৌঁছায়

ভারতের গণতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের প্রতিনিধিদল গতকাল মঙ্গলবার নয়াদিল্লিতে পৌঁছেছে। ঢাকায় ভারতীয় হাইকমিশন আজ বুধবার এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদলটি ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ সি-১৭ উড়োজাহাজে নয়াদিল্লিতে পৌঁছায়।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ জানুয়ারি নয়াদিল্লিতে ভারতের গণতন্ত্র দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। সেই কুচকাওয়াজে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদলটি অংশ নেবে বলে ঢাকায় ভারতীয় হাইকমিশন জানায়।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দলটিতে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক, বাংলাদেশ বিমানবাহিনীর বিমানসেনা ও বাংলাদেশ নৌবাহিনীর নাবিক রয়েছেন।

হাইকমিশনের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভারতের ইতিহাসে তৃতীয়বারের মতো কোনো বিদেশি সামরিক বাহিনীর দলকে মধ্য দিল্লির রাজপথে জাতীয় কুচকাওয়াজে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে। এই আমন্ত্রণ বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণটি হলো ২০২১ সালে মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্ণ হচ্ছে। যার মাধ্যমে বাংলাদেশ অত্যাচার-নিপীড়নের কবল থেকে মুক্ত হয়ে একটি স্বাধীন জাতি হিসেবে আত্মপ্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫০ বছর আগে যে বাহিনী একসঙ্গে লড়াই করেছে, এখন তারা গর্বের সঙ্গে রাজপথে কুচকাওয়াজে অংশ নেবে। বাংলাদেশ সেনাবাহিনী স্বাধীনতা, ন্যায়বিচার ও তাদের জনগণের পক্ষে লড়াই করা সাহসী মুক্তিযোদ্ধাদের উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাবে।

২৬ জানুয়ারির এই কুচকাওয়াজ বিশ্বব্যাপী সরাসরি সম্প্রচার করা হবে।