Thank you for trying Sticky AMP!!

খুলনায় ইভিএম প্রদর্শনী শুরু

একাদশ জাতীয় নির্বাচনে সারা দেশের ৬টি আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ইভিএমে। এর মধ্যে খুলনা-২ আসন একটি। খুলনা-২ আসনের বিভিন্ন স্থানে ভোটারদের ইভিএমের মাধ্যমে ভোট প্রদান সম্পর্কে ধারণা দেয় নির্বাচন কমিশন। খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণ, ৯ ডিসেম্বর। ছবি: প্রথম আলো

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এ বিষয়ে জনগণকে সচেতন করতে শনিবার থেকে খুলনা শহরে শুরু হয়েছে ইভিএম প্রদর্শনী।

আসন্ন নির্বাচন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হেলাল হোসেন। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সভায় জেলা প্রশাসক জানান, প্রাথমিকভাবে ২২ নম্বর ওয়ার্ডের চারটি কেন্দ্র খুলনা জেলা স্কুল, পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আবু হানিফ কেরাতুল কোরআন মাদ্রাসা ও ফাতেমা ম্যধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএম প্রদর্শন করা হবে। ১২ ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে ১৫৭ কেন্দ্রে ইভিএম প্রদর্শনীর আয়োজন করা হবে যা নির্বাচনের আগের দিন পর্যন্ত অব্যাহত থাকবে। ইভিএম নিয়ে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে যেসব প্রশ্ন আছে, তা এই প্রদর্শনীর মাধ্যমে দূর হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

নির্বাচনের দিন গণমাধ্যমকর্মীদের পাস দেওয়ার বিষয়ে মোহাম্মদ হেলাল হোসেন বলেন, নির্বাচন কমিশনের গাইডলাইন অনুসারে খুলনা পিআইডির সহযোগিতায় প্রকৃত সাংবাদিকদের মিডিয়া পাস দেওয়া হবে।

জেলা প্রশাসকের সভাপতিত্বে মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম, নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী পরিচালক এ এস এম ইকবাল হাসান, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।